সংঘর্ষে মার্কিন ২ জঙ্গিবিমান বিধ্বস্ত

0
170

4bk4500924920b6r1a_800C450আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন বিমান বাহিনীর দু’টি এফ-১৬ জঙ্গিবিমান মধ্য আকাশে সংঘর্ষের পর বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার রাতে জর্জিয়ার আকাশে এ সংঘর্ষ ঘটেছে বলে জানানো হয়েছে।

ফেসবুকে দেয়া বিবৃতিতে সাউথ ক্যারোলিনা ন্যাশনাল গার্ড এ কথা জানিয়েছে। এতে বলা হয়েছে রাত্রিকালীন রুটিন উড্ডয়নের সময়ে বিমান দু’টির মধ্যে সংঘর্ষ হয়। অবশ্য এক আসনের বিমানের পাইলটরা নিরাপদে বের হয়ে আসতে পেরেছেন এবং কেউ মারাত্মক ভাবে আহত হন নি বলেও জানানো হয়েছে। খবর-রেতে।

মার্কিন বিমান বাহিনীর ১৬৯তম ফাইটার উইং’এর কমান্ডার জানিয়েছেন, উভয় পাইলটেরই ব্যাপক অভিজ্ঞতা রয়েছে এবং তারা ওই বিমান শাখার অন্যতম সিনিয়র পাইলট। অবশ্য দুর্ঘটনাকে কেন্দ্র করে তদন্ত চলছে বলে পাইলটদের নাম প্রকাশ করা হয় নি। বিমানের ধ্বংসাবশেষ খুঁজে বের করার জন্য একটি কমান্ড সেন্টার স্থাপন করা হয়েছে।

এদিকে গত মাসের শেষের দিকে মার্কিন নৌবাহিনীর দুইটি এফ/এ-১৮ জঙ্গিবিমান মধ্য আকাশে সংঘর্ষের পর পর বিধ্বস্ত হয়েছে। মার্কিন সামরিক কর্মকর্তারা বলেছেন, রুটিন প্রশিক্ষণ চলাকালে এ ঘটনা ঘটেছে। আকাশে ওড়ার সময় ভুলের কারণে এমনটি ঘটেছে বলে প্রাথমিক তদন্তে বলা হয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here