শেষ পর্যন্ত হারই সঙ্গী বাংলাদেশের

0
209

স্পোর্টস ডেস্ক: প্রথম ইনিংসে লিড পেয়েও ওয়েলিংটনে প্রথম টেস্টে বাংলাদেশ ৭ উইকেটে হেরে গেছে।

পঞ্চম ও শেষ দিনে সফরকারীদের দেয়া ২১৭ রানের জয়ের লক্ষ্য স্বাগতিক নিউজিল্যান্ড তিন উইকেট হারিয়ে পৌঁছে যায়।

৩৯ রানের মধ্যে দুই ব্যাটসম্যানকে হারালেও অধিনায়ক কেন উইলিয়ামসন এবং রস টেইলরের ওয়ানডে স্টাইলের ১৬৩ রানের জুটি ম্যাচ থেকে বাংলাদেশকে ছিটকে দেয়।

উইলিয়ামসন ৯০ বলে ১০৪ রানে দলের জয় নিয়ে মাঠ ছাড়েন। আর রস টেইলর ৭৭ বলে করেন ৬০ রান।

অথচ বাংলাদেশের পক্ষে ৩৯ রানের মধ্যে প্রথম দুটি উইকেটই তুলে দারুণ সম্ভাবনা জাগিয়েছিলেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। দলীয় ৩২ রানে মিরাজের বলে তার হাতে ক্যাচ দিয়ে ফেরেন জিৎ রাভাল, ১৩ রান করে। আর দলীয় ৩৯ রানে প্রথম ইনিংসে সেঞ্চুরি করা টম ল্যাথাম সরাসরি বোল্ড হন, ১৬ রান করে।

এরপরই প্রতিরোধ গড়েন উইলিয়ামসন ও টেইলর। দলের জয় থেকে ১৫ রান দূরে দলীয় ২০২ রানে টেইলর শুভাশীষ রায়ের বলে মিরাজেরই তালুবন্দি হন।

এর আগে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ মাত্র ১৬০ রানে গুটিয়ে যায়। এদিন মাথায় আঘাত পাওয়ায় ব্যাট করতে পারেননি অধিনায়ক মুশফিকুর রহিম।

ফলে দুই ইনিংস মিলে স্বাগতিকদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ২১৭ রান। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৫০ রান করেন সাব্বির রহমান। আহত ইমরুল ৩৬ রানে অপরাজিত থাকেন।

নিউজিল্যান্ডের পক্ষে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নেন টেন্ট বোল্ট। এছাড়া মিশেল স্যাটনার ও নিল ওয়েংগার দুটি করে উইকেট পান।

সাকিব আল হাসানের ২১৭ ও মুশফিকুর রহিমের ১৫৯ রানে ভর করে বাংলাদেশ প্রথম ইনিংসে ৮ উইকেটে ৫৯০ রানে ইনিংস ঘোষণা করেছিল। জবাবে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে করেছিল ৫৩৯ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here