শেখ হাসিনা সম্পর্কে যা লিখল ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’

0
226

14690984_812704895537896_438130191156316017_nঅনলাইন ডেস্ক: বাংলাদেশের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পূণরায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ার খবর বেশ গুরুত্ব সহকারে প্রকাশ করেছে ভারতের বিখ্যাত পত্রিকা ‘দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস’।

পত্রিকাটি যা লিখেছে তার উল্লেখযোগ্য অংশ তুলে ধরা হল পাঠকদের উদ্দেশ্যে।

অষ্টমবারের মতো বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাজধানী ঢাকার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সম্মেলনের দ্বিতীয় দিন রোববার বিকালে কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে শেখ হাসিনা সভাপতি নির্বাচতি হন।

সৈয়দা সাজেদা চৌধুরী সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব পেশ করলে নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন (আওয়ামী লীগের কাউন্সিলের জন্য গঠিত নির্বাচন কমিশনার) এ পদে আর কোনো নাম প্রস্তাব না পাওয়ায় শেখ হাসিনাকে আওয়ামী লীগের সভাপতি ঘোষণা করেন।

টানা তৃতীয় বারের মতো জাতীয় নির্বাচনে বিজয়ী হতে আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রস্তুতি নিতে বলেছেন, দলের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার সকালে আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের দ্বিতীয় দিনে দলের কাউন্সিল অধিবেশনে দেওয়া সূচনা বক্তব্যে তিনি এ নিদের্শনা দেন।

দেশের উন্নয়ন-অগ্রযাত্রা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে বিজয়ী হতে নেতাকর্মীদের জনগণের কাছে যাওয়ার নির্দেশনা দিয়ে তিনি বলেন, ‘টানা তৃতীয় জাতীয় নির্বাচনে জয়লাভ করতে হলে জনগণের দোরগোড়ায় যেতে হবে। উন্নয়নের কথা বলতে হবে। ব্যাপক প্রচার-প্রচারণা চালাতে হবে। জনগণকে বোঝাতে হবে, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে জনগণের আর্থ-সামাজিক উন্নয়ন হবে।’

এছাড়া আওয়ামী লীগে নতুন নেতৃত্ব আনতে দলের কাউন্সিলরদের প্রতি এ সময় আহ্বান জানান শেখ হাসিনা।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি থাকতে থাকতে নতুন নেতৃত্ব আনুন। আমি বেঁচে থাকতেই নতুন নেতা নির্বাচন করে দলকে শক্তিশালী করতে চাই।’

আওয়ামী লীগের বেশির ভাগ নেতাকর্মীরা মনে করেন, শেখ হাসিনার কোন বিকল্প নেই। তিনি যত দিন বেঁচে আছেন তত দিন দেশকে নেতৃ্ত্ব দিবেন সামনে থেকে। তিনি থাকলেই উন্নয়নের ধারা অব্যাহত থাকবে বলে মনে করেন তারা।

শেখ হাসিনা বলেন, ‘আমার কাছে আমার পার্টি একটা পরিবার আর পার্টির কর্মীরা আমার সন্তান। তবে বেশি ব্যস্ত থাকার কারণে সন্তানের দিকে বেশি খেয়াল রাখতে পারছি না।’

এর আগে শনিবার সকালে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে দেশের সবচেয়ে প্রাচীন এবং ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের দু’দিনব্যাপী ২০তম ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলনের উদ্বোধন করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।