শেখ হাসিনা-ওবায়দুল কাদের কে ফ্রান্স আওয়ামী লীগের অভিনন্দন

0
317

10242016_01_france_alপ্যারিস থেকে: বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় সম্মেলন সফলভাবে সমাপ্ত হওয়ায় আনন্দ সভা করেছে ফ্রান্স আওয়ামী লীগ। পাশাপাশি নব নির্বাচিত সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে অভিনন্দন জানিয়েছে ফ্রান্স আওয়ামী লীগ নেতৃবৃন্দ। রোববার বিকালে প্যারিসের বাঙ্গালী অধ্যুষিত এলাকা গার দু নর্দের টিু মিলনায়তনে ফ্রান্স আওয়ামী লীগের উদ্যোগে আনন্দ সভার আয়োজন করা হয়।

ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত আনন্দ সভাটি পরিচালনা করেন ফ্রান্স আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক রানা চৌধুরী। আনন্দ সভায় জননেত্রী ও প্রধানমন্ত্রীর দক্ষ নেত্রীত্বের প্রশংসা করে নেতৃবৃন্দ বলেন, আজ থেকে ৩৫ বছর আগে দলের হাল ধরেছিলেন তিনি। উনার দুরদর্শিতা এবং ব্যক্তিত্বপুর্ন নেত্রীত্বের কারনে আওয়ামী লীগ বিশ্বের প্রথম সারির একটি রাজনৈতিক দলে পরিনত হয়েছে। দল পরিচালনায় শেখ হাসিনা এখন বিশ্বের মডেল। ১৯৭৫ এর বিয়োগান্তক ঘটনার পর দক্ষিন এশিয়ার পুরনো রাজনৈতিক দল আওয়ামী লীগকে বিনাশ করার অনেক ষড়যন্ত্র হয়েছে। শেখ হাসিনা নেতৃত্ব নেয়ার পর দলকে রাষ্ট্র ক্ষমতায় নিয়ে যেতে পেরেছেন। তিনি তিনবারের সফল প্রধানমন্ত্রী হিসেবে বাংলাদেশকে আজ বিশ্বের দরবারে মাথা উচুঁ করে দাড়াঁতে সক্ষম হয়েছেন। ফ্রান্স আওয়ামী লীগের নেতৃবৃন্দ বলেন, একটি গনতান্ত্রিক দলের যে সব বৈশিষ্ট্য থাকা দরকার আওয়ামী লীগের সব কটি রয়েছে। এ রকম একটি দলের প্রবাসী শাখা গঠন ও তার সদস্য হওয়ার গৌরবের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানানো হয়েছে।

ফ্রান্স আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো: আবুল কাশেম উনার বক্তব্যে বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বগুনের জন্য আজ বিশ্বের একটি প্রধানতম রাজনৈতিক দলে পরিনত হয়েছে বাংলাদেশ আওয়ামী লীগ। জননেত্রী শেখ হাসিনা সম্মেলনের মাধ্যমে পুনরায় দলের সভাপতি নির্বাচিত হওয়ার মাধ্যমে এটা প্রমাণ হলো আওয়ামী লীগের অস্তিত্ব রক্ষায় উনার কোন বিকল্প নেই। টানা আটবার দলের সভাপতি নির্বাচিত হয়ে উনি বিশ্ব দরবারে নিজের নেতৃত্বের রেকর্ড করলেন। সাধারন সম্পাদক হিসেবে ওবায়দুল কাদের নির্বাচিত হওয়ায় অভিনন্দন জানিয়ে মো: আবুল কাশেম বলেন, আমরা ছাত্রাবস্থা থেকেই উনাকে চিনতাম। উনি দুইবার ছাত্রলীগের সভাপতি ছিলেন। উনাকে সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত করায় আমাদের উষ্ণ অভিনন্দন জানাই।

বাংলাদেশ আওয়ামী লীগের মধ্যে গনতন্ত্র চর্চার বিষয়ে মো: আবুল কাশেম বলেন, সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেছেন সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। রাজনৈতিক দল হিসেবে আওয়ামী লীগ নতুন নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে। এ ধারা ফ্রান্স আওয়ামী লীগের ও চর্চা হবে বলে জানান তিনি। আনন্দ সভায় বক্তব্য রাখেন ফ্রান্স আওয়ামী লীগের সহ সভাপতি শাহেদ আলী, ফ্রান্স আওয়ামী লীগের রাজনৈতিক উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান ওয়াহিদ বার তাহের,সামাজিক উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান মিজান চৌধুরী মিন্টু, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফা হাসান,যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সল উদ্দিন,যুগ্ম সাধারণ সম্পাদক রানা চৌধুরী, যুগ্ম সাধারন সম্পাদক নিয়াজ উদ্দিন চৌধুরী হিরা, সাংগঠনিক সম্পাদক আলী হোসেন, সাংগঠনিক সম্পাদক শওকত হায়াত বিপ্লব,সাংগঠনিক সম্পাদক সেলিম উদ্দীন,প্রচার সম্পাদক আমিন খাঁন হাজারী,উপদেষ্টা উদয়ন বড়ুয়া,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রিপন বড়ুয়া,ধর্ম বিষয়ক সম্পাদক শ্রীদ্বীপ বড়ুয়া নিপু,সহ দপ্তর সম্পাদক শেখ জাহেদ উর রশিদ,আমির খাঁন,রেজাউল করিম রনি প্রমুখ।