শেখ হাসিনার গাড়িবহরে হামলায় প্রধান আসামি গ্রেপ্তার

0
87

191602aabbঢাকা: সাতক্ষীরার কলারোয়ায় ২০০২ সালের আগস্টে তৎকালীন বিরোধীদলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার প্রধান আসামি  খালিদ মঞ্জুরুল রোমেলকে (৩৮) গ্রেপ্তার করেছে র‌্যাব। শুক্রবার ভোররাতে তাকে সিরাজগঞ্জ সদর উপজেলার নলকা ইউনিয়নের পাঁচলিয়া বাজার থেকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার রোমেল সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর উপজেলার কাদই বাদলা গ্রামের মৃত এম এ গোফরানের ছেলে।

শুক্রবার বিকেলে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাব ১২ স্পেশাল কম্পানি, সিরাজগঞ্জ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার মেজর সাফায়াত আহম্মদ সুমন পিএসসি জানান, তার নেতৃত্বে র‌্যাবের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে পাঁচলিয়া বাজার থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত মঞ্জুরুল নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেন। তার বিরুদ্ধে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় বিস্ফোরক দ্রব্যসহ একাধিক মামলা রয়েছে। গ্রেপ্তার রোমেলকে সলঙ্গা থানায় পুলিশের নিকট হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, ২০০২ সালের ৩০ আগস্ট মাসে সাতক্ষীরা জেলার কলারোয়া থানায় এক মুক্তিযোদ্ধার ধর্ষিত স্ত্রীকে সাতক্ষীরা সদর হাসপাতালে দেখতে যান তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাসপাতাল থেকে তাকে দেখে গাড়িরবহর নিয়ে তিনি যশোরে যাচ্ছিলেন। গাড়িবহরটি সাতক্ষীরা-যশোর সড়কের কলারোয়া থানা সদরের বিএনপি অফিসের সামনে পৌঁছালে গাড়িবহরে হামলা চালানো হয়। এতে সাবেক এমপি মুজিবুর রহমান ও কয়েকজন সাংবাদিক আহত হন।

ওই ঘটনায় উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেম উদ্দিন বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয় পুলিশ। ওই মামলার প্রধান আসামি ছিলেন গ্রেপ্তার খালিদ মঞ্জুরুল রোমেল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here