শেখ হাসিনাকে হত্যাচেষ্টার খবর সম্পূর্ণ ভিত্তিহীন: প্রধানমন্ত্রীর কার্যালয়

0
56

ঢাকা: বিদেশি সংবাদ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার যে খবর এসেছে- তা সম্পূর্ণ ভিত্তিহীন বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

রোববার প্রধানমন্ত্রীর উপপ্রেসসচিব আশরাফুল আলম খোকন স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

একটি বিদেশি টিভি চ্যানেল ও একটি আন্তর্জাতিক অনলাইন পোর্টালকে উদ্ধৃত করে বাংলাদেশের সংবাদপত্রে খবরটি প্রকাশের পর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘মাননীয় প্রধানমন্ত্রীর ওপর গত ২৪ আগস্ট হামলার ব্যর্থ চেষ্টার যে খবর বিদেশি সংবাদ মাধ্যমে এসেছে- তা সম্পূর্ণ ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত।’

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, দেশের নিরাপত্তার সার্বিক স্বার্থ পরিপন্থি এরূপ বিভ্রান্তিমূলক সংবাদ প্রচারে গণমাধ্যমকে আরও সতর্কতা অবলম্বনের অনুরোধ করা হয়।

এর আগে সচিবালয়ে আইনশৃংখলাসংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভাপতি শিল্পমন্ত্রী আমির হোসেন আমু সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টার কোনো তথ্য নেই সরকারের কাছে। এ সংক্রান্ত খবর ভুয়া।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন। জাতিসংঘে সাধারণ অধিবেশনে গত বৃহস্পতিবার ভাষণ দেন তিনি।

প্রকাশিত ওই প্রতিবেদন অনুযায়ী, চার সপ্তাহ আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বাইরে ধারাবাহিক বোমার বিস্ফোরণ ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চক্রান্ত করেছিল জেএমবি জঙ্গিরা। বাংলাদেশ ও ভারতের জঙ্গি-সন্ত্রাসবিরোধী কর্মকর্তারা তা ভেস্তে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here