শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাব্বিরকে ২০ লাখ টাকা জরিমানা

0
10

স্পোর্টস ডেস্ক: ম্যাও বলার অপরাধে ১০ থেকে ১২ বছর বয়সের এক কিশোরকে চর ধাপ্পড় মানে সাব্বির রহমান রুম্মন। জাতীয় লিগে শৃঙ্খলা ভঙ্গের এমন অভিযোগে সাব্বিরকে ২০ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই অপরাধে ঘরোয়া ক্রিকেট থেকে ৬ মাস নিষিদ্ধ এবং বিসিবির চুক্তি থেকে বাদ দেয়া হয়েছে জাতীয় দলের এই তারকা ক্রিকেটারকে।

এমন অনেকে আছেন যাদের চোখ দেখতে কিছুটা ধূসর। তেমনই একজন হলেন জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান রুম্মন। সাব্বিরের চোখ ধূসর হওয়ায় ১০ থেকে ১২ বছরের এক কিশোর ‘ম্যাও’ বলে ডাকেন। আর এই সামান্য অপরাধে কিশোরটিকে মাঠের সাইট স্ক্রিনের পাশে নিয়ে দুহাতে চড় থাপ্পড় দিয়েছেন সাব্বির।

ঘটনার সূত্রপাত ২৩ ডিসেম্বর জাতীয় লিগের ষষ্ঠ রাউন্ডের খেলায়। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে রাজশাহী এবং ঢাকা মেট্টোর মধ্যকার খেলায় ঘটনাটি ঘটে। সাব্বিরদের রাজশাহী তখন ফিল্ডিংয়ে ছিল। সাব্বির ফিল্ডিং করার সময়ে এক কিশোর গ্যালারি থেকে ‘ম্যাও’ বলে হাঁক দিলেন। তাতেই ক্ষেপে গেলেন সাব্বির। আর এই অপরাধে পরিচিত একজনকে দিয়ে ছেলেটিকে ধরে নিয়ে চড় থাপ্পড় মেরেছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্রে জানা যায়, জাতীয় লিগের শেষ রাউন্ডের খেলার দ্বিতীয় দিনে ঘটনাটি ঘটে। যেই ঘটনার ভিডিও কেউ একজন ধারণ করেছেন। সেই ঘটনার দিনে উপস্থিত ছিলেন বিসিবির দূর্নীতি দমন ইউনিটের (আকসু) এক সদস্য।

রাজশাহী-ঢাকামেট্টোর মধ্যকার সেই ম্যাচের ফিল্ড আম্পায়ার ছিলেন গাজী সোহেল এবং তানভির আহমেদ। আর ম্যাচ রেফারির দায়িত্বে ছিলেন শওকাতুর রহমান। ফিল্ড আম্পায়ারদের কাছ থেকে এক ওভার পরে খেলতে নামবো বলে ছুটি নিয়ে সাব্বির স্টেডিয়ামের সাইট স্ক্রিনের পেছনে চলে যান। সেখানে গিয়ে ছেলেটিকে দুই হাতে কসায়ে একাধিক থাপ্পড় মারেন।

এই অপরাধের কারণে খেলা শেষে ম্যাচ রেফারি সাব্বিরকে ডাকলেও তিনি সেখানে নির্ধারিত সময়ের আধা ঘন্টা আগে গিয়ে হইচই শুরু করে দেন এবং বলতে থাকেন আমার এখন কাজ আছে। আপনারা আমায় কেন ডেকেছেন। যা বলার বলেন, না হয় চলে যাব।

ম্যাচ রেফারি (শওকাতুর রহমান) সাব্বিরের কাছে জানতে চেয়েছিলেন ঘটনা কি হয়েছে। উত্তরে সাব্বির বলেছেন, মাঠের বাইরে যা হয়েছে সে বিষয়ে আপনারা কেনো এখানে নাক গলাচ্ছেন? শুধু তাই নয়; ম্যাচ রেফারির সঙ্গেও বাজে ব্যবহার করেন সাব্বির। একই সঙ্গে তাদের দেখে নেয়ারও হুমকি দেন জাতীয় দলের এই ক্রিকেটার।

ম্যাচ রেফারি বিষয়টি বিসিবির কাছে লিখিত অভিযোগ দেন। বিসিবি বিষয়টির তদন্ত শেষে সোমবার সাব্বিরকে এই শাস্তি দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here