শুধু শচীনের সঙ্গেই কোহলির তুলনা হতে পারে: শাস্ত্রী

0
10

স্পোর্টস ডেস্ক: ইংল্যান্ডের বিপক্ষে নটিংহাম টেস্টে ২০৩ রানের বড় ব্যবধানে জয় পায় ভারত। এই জয়ের মধ্য দিয়ে ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীকে ছাড়িয়ে যান বিরাট কোহলি। ভারতীয় অধিনায়ক হিসেবে মাত্র ৩৮টি টেস্টে নেতৃত্ব দিয়ে ২২টিতে জয় উপহার দেন কোহলি।

আর সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৯টি টেস্টে নেতৃত্ব দেন। তার অধিনায়কত্বে ২১ টেস্টে জয় পায় ভারত।

শুধু সৌরভকেই নয়! নটিংহাম টেস্টে দুই ইনিংসে ২০০ রান সংগ্রহ করে দলকে জয় উপহার দেয়ার মধ্য দিয়ে কিংবদন্তি ক্রিকেটার ডন ব্রাডম্যান এবং রিকি পন্টিংকেও ছাড়িয়ে গেলেন বিরাট। ব্রাডম্যান-পান্টিংরা ছয় টেস্টে ২০০ বা তার বেশি রান করে দলকে জয় উপহার দিয়েছিলেন। বিরাট কোহলি এ নিয়ে সাতবার ২০০ বা তার বেশি রান করে দলকে জয় উপহার দেন।

কোহলির এমন পারফরম্যান্সে রীতিমতো মুগ্ধ ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। তিনি বলেন, কোহলি অনেকের চেয়ে এগিয়ে। তার সঙ্গে একমাত্র শচীনেই তুলনা হয়। আমি ভেবেচিন্তেই বলেছি। বিরাটের প্রস্তুতি, আবেগ এবং এনার্জির সঙ্গে অন্য কারও তুলনা করা সত্যিই কঠিন।

ভারতের সাবেক এই তারকা ক্রিকেটার আরও বলেন, প্রস্তুতি এবং দায়বদ্ধতার দিক থেকে কোহালিকে দেখে আমি মুগ্ধ। ওর মধ্যে বাড়তি পরিশ্রম করার ইচ্ছা রয়েছে। অতীতে কী হয়েছে, তা নিয়ে না ভেবে ভবিষ্যৎ নিয়ে চিন্তা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here