শীর্ষ দুই কর্মকর্তার নিয়োগ চূড়ান্ত করলেন ট্রাম্প

0
224

5554আন্তর্জাতিক ডেস্ক: নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার সরকারের শীর্ষ দুই পদে নিয়োগ চূড়ান্ত করেছেন। এরা হলেন, রিপাবলিকান পার্টির এক শীর্ষ কর্মকর্তা এবং একটি রক্ষণশীল মিডিয়ার প্রধান।

১৩ নভেম্বর রোববার এক বিবৃতিতে এ দুই শীর্ষ ব্যক্তির নিয়োগ সম্পর্কে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

বিবিসির খবরে বলা হয়েছে, রিপাবলিকান ন্যাশনাল কমিটি –আরএনসির চেয়ারম্যান রেইন্স পায়ারবাসকে চিপ অব স্টাফ হিসেবে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করেছেন ট্রাম্প। উল্লেখ্য, চিফ অব স্টাফ পদটি হোয়াইট হাউসের সর্বোচ্চ কর্মকর্তার পদ। প্রেসিডেন্টের ব্যক্তিগত সচিবের (পার্সোনাল সেক্রেটারি) মতো কাজ করেন ওই পদে থাকা ব্যক্তি। এই পদে নিয়োগ পাওয়া রেইন্স পায়ারবাস হাউস স্পিকার পল রায়ানের ঘনিষ্ঠ এবং রিপাবলিকান দলের বহু পুরনো বিশ্বস্ত সঙ্গী।

এদিকে ট্রাম্পের মুখ্য স্ট্র্যাটেজিক কর্মকর্তা ও সিনিয়র কাউন্সেলর হিসেবে কাজ করবেন তীব্র রক্ষণশীল সংবাদমাধ্যম ব্রিটবার্ট নিউজ নেটওয়ার্কের স্টিভ বেনন।

তিনি ট্রাম্পের প্রচারণা দলের প্রধান হিসেবে কাজ করেছেন। তবে পদাধিকারে বেনন রেইন্সের সমমর্যাদার না হলেও তিনি ট্রাম্পের কাছে বেশি গুরুত্ব পাবেন বলে আভাস পাওয়া গেছে।

গার্ডিয়ানের খবরে বলা হয়েছে, বেনানের পদটি সুস্পষ্ট না হলেও তার নামই আগে ঘোষণা করা হয়। বলা হয়, যৌথ অংশীদারত্বের ভিত্তিতে কাজ করবেন চিপ অব স্টাফ রেইন্স পায়ারবাস এবং চিফ স্ট্র্যাটেজিক অফিসার ও সিনিয়র কাউন্সেলর হিসেবে কাজ করবেন তীব্র রক্ষণশীল সংবাদমাধ্যম ব্রিটবার্ট নিউজ নেটওয়ার্কের স্টিভ বেনন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here