শিরোপা সেই মাশরাফির হাতেই

0
52

স্পোর্টস ডেস্ক: কুমিল্লার পর রংপুর। দুটি দলই মাশরাফির রঙে রঙিন। ম্যাশের কল্যাণেই শিরোপার স্বাদ পেল দল রংপুর রাইডার্স। বিপিএলের তৃতীয় আসরে কুমিল্লাকে চ্যাম্পিয়ন করা মাশরাফি এবার পঞ্চম আসরে শিরোপা এনে দিলেন রংপুরকে। বিপিএলের ফাইনালে ঢাকাকে ৫৭ রানে হারিয়ে শিরোপা নিজেদের করে নেয় রংপুর রাইডার্স।

বিপিএলের প্রথম দুই আসরের ট্রফি জিতে নেয় ঢাকা গ্ল্যাডিয়েটরস। পরপর দুই আসরে ঢাকা ট্রফি জেতায় অনেকেই ধরে নিয়েছেন, বিপিএলের শিরোপা মনে হয় অন্য দলগুলোর জন্য অধরাই থেকে যাবে। কিন্তু ঢাকাকে ধারাবাহিক ট্রফি জেতার সেই রেশ থেকে ফেরান মাশরাফি।

২০১৫ সালে বিপিএলের তৃতীয় আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে শিরোপা উপহার দেন মাশরাফি। পরের বছর তৃতীয় দফায় ট্রফি জিতে নেয় ঢাকা । মালিক পক্ষের সঙ্গে বনিবনা না হওয়ায় বিপিএলের সদ্য শেষ হওয়া আসরে রংপুরের শিবিরে যোগ দেন মাশরাফি। আগের চার আসরে যে রংপুর, বিপিএলের ফাইনালেও যেতে পারেনি, এমন আনকোড়া একটা দলকেই এবার শিরোপা উপহার দিলেন বাংলাদেশ সেরা এ ক্রিকেটার।

মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় টসে হেরে আগে ব্যাটিংয়ে নেমে ক্রিস গেইলের ঝড়ো সেঞ্চুরিতে (১৪৬) ভর করে ২০৬ রানের পাহাড়সম রান করে রংপুর। জবাব দিতে নেমে ১৪৯ রান তুলতেই গুটিয়ে যায় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা ডায়নামাইটস।

সংক্ষিপ্ত স্কোর
রংপুর : ২০ ওভারে ২০৬/১ রান; (গেইল ১৪৬, ম্যাককালাম ৫১)।
ঢাকা : ২০ ওভারে ১৪৯/৯ (জহুরুল ৫০, সাকিব ২৬)
ফল : রংপুর ৫৭ রানে জয়ী।

ম্যাচ সেরা : ক্রিস গেইল

ম্যান অব দ্য সিরিজ: ক্রিস গেইল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here