শিক্ষামন্ত্রীর বক্তব্যে ঢাবি উপাচার্যের প্রতিবাদ

0
199

arefinঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষার প্রশ্ন করা নিয়ে শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদের বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক আ. আ. ম. স আরেফিন সিদ্দিক। তিনি বলেছেন, শিক্ষামন্ত্রীর ওই বক্তব্যের সত্যতা নেই। তিনি কার কাছে বা কোন শিক্ষকের কাছে এমন অসত্য তথ্য পেয়েছেন তা স্পষ্ট করেননি।

২৮ অক্টোবর শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা পরিদর্শনে গিয়ে উপাচার্য এ কথা বলেন।

২৬ অক্টোবর বুধবার সচিবালয়ে জেএসসি-জেডিসি পরীক্ষার প্রস্তুতি সভায় শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থী বাছাইয়ে ফুটপাত থেকে অখ্যাত লেখকদের বই কিনে তা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষায় প্রশ্ন করা হয়।

আরেফিন সিদ্দিক বলেন, আমরা একজন শিক্ষার্থীর উচ্চশিক্ষা অর্জনের যোগ্যতা যাচাই করি। আমরা যে প্রশ্ন করি তা টেক্সবুক থেকে করা হয়। কোনো গাইড বইয়ের সঙ্গে যদি তা মিলে যায় তাহলে আমাদের কিছু করার নেই। মাননীয় শিক্ষামন্ত্রী ঢাবির ভর্তিপ্রশ্ন নিয়ে যে কথা বলেছেন তার কোনো সত্যতা নেই। তিনি আমাদের কাছে স্পষ্ট করেননি যে ঢাবির ভাবমূর্তি নষ্ট করার জন্য কোন শিক্ষক তাকে এ অসত্য তথ্য দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here