শততম টেস্টের সম্ভাব্য একাদশ

0
140

bd_100_test_42146_1489519206স্পোর্টস ডেস্ক: গলের দুঃস্বপ্ন পেছনে ফেলে বাংলাদেশ দলের সব মনোযোগ এখন কলম্বোয়। বুধবার পি সারা ওভারে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

মুশফিকুর রহিমরা নিজেদের শততম টেস্ট স্মরণীয় করে রাখতে গত কয়েক দিন ঘাম ঝরিয়েছেন।

খেলোয়াড়রা যতটা না ঘাম ঝরাচ্ছেন, তার চেয়ে একাদশ নির্বাচনে বেশি ঘাম ঝরছে টিম ম্যানেজমেন্টের।

টপঅর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদের ঐতিহাসিক এই টেস্ট খেলা হচ্ছে এটা এখন পুরনো খবর।

মঙ্গলবার সন্ধ্যায় নতুন করে দুঃসবাদ হয়ে এসেছে লিটন কুমার দাস। সন্ধ্যায় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন সাংবাদিকদের জানিয়েছেন, ইনজুরির কারণে এই টেস্টে খেলতে পারবেন না লিটন কুমার দাস। ফলে অধিনায়ক মুশফিককেই উইকেটের পেছনে দাঁড়াতে হবে।

জানা গেছে, রিয়াদের জায়গায় কলম্বো টেস্টে সম্ভবত খেলবেন বাম হাতি ওপেনার ইমরুল কায়েস। লিটনের জায়গায় খেলবেন মোসাদ্দেক হোসেন সৈকত। আর প্রথম টেস্টের দল থেকে একাদশে থাকছেন না পেসার শুভাশিস রায়। তার জায়গায় দলে নেয়া হয়েছে স্পিনার তাইজুল ইসলামকে। আর প্রথম টেস্টের বাকিরাই একাদশে থাকছেন। তবে ক্রিকইনফো জানিয়েছে, মুমিনুল হক একাদশে থাকছেন না। সাব্বির রহমান খেলছেন।

এদিকে মাঠের বাইরেও শততম টেস্ট উদযাপনের প্রস্তুতি চলছে। এ উপলক্ষে মঙ্গলবার শ্রীলংকায় গেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসানসহ আরও পাঁচ বোর্ড কর্মকর্তা।

এছাড়া দলের খেলোয়াড়দের হাতে ১০০তম টেস্ট লেখা নীল রঙের বিশেষ ব্লেজার তুলে দেবেন নাজমুল হাসান।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য)
তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাকিব আল হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here