লড়াই করে হারল বাংলাদেশ

0
149

18স্পোর্টস ডেস্ক: একমাত্র প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের কাছে ৩ উইকেটে হেরে গেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কিউই একাদশকে ২৪৬ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুঁড়ে দিয়েছিল টাইগাররা। জবাবে ব্যাট বরতে নেমে ৪১.৪ ওভারে ৭ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

২৪৬ রানের লক্ষ্য ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় নিউজিল্যান্ড। তবে বেন হরনে অপরাজিত ৬০ ও বেন স্মিথের ৫০ রােনর দুর্দান্ত ইনিংসে জয় পায় নিউজিল্যান্ড।

টাইগারদের পক্ষে প্রত্যাবর্তন ম্যাচে ব্যক্তিগত প্রথম ওভারেই আঘাত হেনেছেন কাটার মাস্টার মোস্তাফিজ, তিনি নেন ২ উইকেট। এছাড়া টাইগারদের পক্ষে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবা আল হাসন নেন ৩টি ও মাহমুদুল্লাহ নেন ১টি উইকেট।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৪৩ ওভারে ৮ উইেকট হারিয়ে ২৪৫ রান করে সফরকারিরা। বৃষ্টি জনিত কারনে বেশ কিছু সময় খেলাটি বন্ধ রাখতে হয়। এছাড়া ৭ ওভার করে কমিয়ে দেওয়া হয়। তাই উভয় দলকে ৪৩ ওভার করে খেলতে হচ্ছে।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি বিন মতুর্জা। বাংলাদেশের হয়ে ওপেনিং ব্যাট করতে নামেন তামিম ও ইমরুল। ব্যর্থ হয়ে তামিম ফিরলেও ইমরুল সৌমের ব্যাট বড় সংগ্রহ পায় টাইগাররা।

দলের পক্ষে তামিম ইকবাল (১), ইমরুল কায়েস (৩৬), সৌম্য সরকার (৪০), মাহমুদউল্লাহ রিয়াদ (৪৩), সাকিব আল হাসান (২৪), মুশফিকুর রহিম (৪৫), সাব্বির রহমান (১১), তানভীর হায়দার (১০) ও মেহেদী হাসান মিরাজ করেন (৩) রান। এছাড়া টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা (২১) ও তাসকিন আহমেদ (১) রানে অপরাজিত থাকেন।

কিউইদের পক্ষে শন হিকস ও ব্রেট হ্যাম্পটন নেন ২টি করে উইকেট। এছাড়া ইয়ান ম্যাকপিক, হেনরি শিপলে ও আজায প্যাটেল নেন একটি করে উইকেট।

আগামী ২৬ ডিসেম্বর থেকে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড মধ্যকার দ্বিপাক্ষীক সিরিজ। তার আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ সময় ভোর ৪টায় মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও নিউজিল্যান্ড একাদশ। আসন্ন এ সিরিজে তিনটি ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here