লেবাননকে পরমাণু হুমকি বললো ইসরাইল

0
193

5আন্তর্জাতিক ডেস্ক: জাতিসংঘে নিযুক্ত ইহুদিবাদী ইসরাইলের উপ-প্রতিনিধি ডেভিড রুয়েত দাবি করেছেন, লেবানন হচ্ছে তাদের জন্য পরমাণু হুমকি। তিনি দাবি করেন, হাইফা বন্দরে রাসায়নিক ডিপোগুলোতে হামলার যে হুমকি হিজবুল্লাহ দিয়ে রেখেছে, তা পরমাণু বোমা হামলার হুমকির সমতুল্য।

এক বছর আগে হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ ইহুদিবাদী ইসরাইলকে হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, লেবাননে হামলা চালালে হিজবুল্লাহ ইসরাইলের পরমাণু স্থাপনায় ও হাইফায় অবস্থিত রাসায়নিক ডিপোগুলোতে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করবে।

বর্ণবাদী ইসরাইল ১৯৪৮ সালে ফিলিস্তিনের বন্দর শহর হাইফা দখল করে।হিজবুল্লাহ মহাসচিবের হুমকির পর থেকেই ইহুদিবাদীরা আতঙ্কে রয়েছে। তারা আশঙ্কা করছে ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ যদি হাইফায় অ্যামোনিয়া গ্যাসের ডিপোগুলোতে আঘাত হানে তাহলে একটি পরমাণু বোমার সমতুল্য বিস্ফোরণ ঘটবে এবং এতে কয়েক লাখ ইসরাইলি হতাহত হবে। এ কারণে হিজবুল্লাহর ক্ষেপণাস্ত্র শক্তিকে পরমাণু বোমার সমতুল্য মনে করে ইসরাইল। জাতিসংঘে ইসরাইলের উপ-প্রতিনিধি ডেভিড রুয়েত আরও বলেছেন, হিজবুল্লাহর অস্ত্রাগারে দেড় লাখ ক্ষেপণাস্ত্র রয়েছে এবং এর সবই ইসরাইলের দিকে তাক করে রাখা হয়েছে।রে.তেহরান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here