লাখ মানুষ সর্বস্বান্ত: শীর্ষ ধনীর তালিকায় সালমান

0
108

16-(2)ঢাকা: শেয়ারবাজারের লাখ লাখ মানুষকে সর্বস্বান্ত করে বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় বাংলাদেশের সবচেয়ে বিত্তবান ব্যক্তি সালমান এফ রহমান বলে মন্তব্য করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর ও খনিজসম্পদ রক্ষা জাতীয় কমিটির সদস্যসচিব আনু মুহাম্মদ।

শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশনের সেমিনার হলে শ্রমজীবী সংঘের তৃতীয় সম্মেলন অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, শেয়ারবাজারে (সালমান এফ রহমান) এক-একটা কোম্পানি করেন। প্রতারণার জন্য সেখানে আরও কিছু লোক নিয়োগ করেন। মাসে মাসে তাদের বেতন দেয়া হয়। তারা ওইখানে কৃত্রিম চাহিদা তৈরি করে। তারপর প্রচুর শেয়ার বিক্রি হয়। বিক্রি হওয়ার পর শেয়ারের টাকা নিয়ে একটা পর্যায়ে গায়েব করে দেয়।

আনু মুহাম্মদ বলেন, ‘এমনকি কিছুদিন আগে তিনি জিএমজি এয়ারলাইনস খুলেছিলেন। শেয়ারের মাধ্যমে হাজার কোটি মেরে দিয়ে সেখান থেকে সরে পড়লেন। জিএমজি এয়ারলাইনস এখন আর নেই’।

শ্রমজীবী সংঘের আহ্বায়ক মোদাচ্ছের হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন শ্রমজীবী সংঘের সভাপতি আবদুল আলী, সহ-সভাপতি মজিবুর রহমান, সমাজতান্ত্রিক লীগের সাধারণ সম্পাদক সরোয়ার মোর্শেদ, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক প্রমুখ।

উল্লেখ্য, বৃহস্পতিবার চীনের গবেষণা প্রতিষ্ঠান হুরুন গ্লোবাল বিশ্বের শীর্ষ ধনীদের একটি তালিকা প্রকাশ করে। সেখানে একমাত্র বাংলাদেশি হিসেবে ব্যবসায়ী সালমান এফ রহমানের নাম স্থান পায়।

-বিডি টুয়েন্টিফোর লাইভ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here