লাকসামকে জেলা করার দাবীতে পরিকল্পনা মন্ত্রীর নিকট স্বারকলিপি প্রদান

0
102

07212017_13_LAKSAM_ZELA-768x437নিউইয়র্ক: লাকসামকে জেলা করার দাবীতে বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামালকে স্বারকলিপি প্রদান করেছে লাকসাম জেলা বাস্তবায়ন পরিষদ যুক্তরাষ্ট্র শাখা। “দারিদ্র্য নির্মূল এবং পরিবর্তিত বিশ্ব ব্যবস্থায় সমৃদ্ধি নিশ্চিত করা প্রতিপাদ্যকে ধারণ করে টেকসই উন্নয়ন অভীষ্ট বা এসডিজি বাস্তবায়নের অগ্রগতি বিষয়ক জাতিসংঘের ‘হাই লেভেল পলিটিক্যাল ফোরাম (এইচএলপিএফ)’ এর কার্যক্রম শুরু হয় গত ১০ জুলাই থেকে ১৯ জুলাই পর্যন্ত অনুষ্ঠিত হয়। পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের নেতৃত্বে ২২ সদস্যের একটি বাংলাদেশ প্রতিনিধিদল এ সম্মেলনে যোগ দেয়।

সম্মেলন শেষে গত ২০ জুলাই বৃহষ্পতিবার সন্ধ্যায় বৃহত্তর লাকসাম ফাউন্ডেশন আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথি হিসাবে যোগদান করেন। এই সভায় পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বরাবর লাকসাম জেলা বাস্তবায়ন পরিষদ যুক্তরাষ্ট্র শাখার সদস্য সচিব মশিউর রহমান নেতৃত্বে লাকসামকে জেলা ঘোষনার দাবী সম্বলিত এক স্বারকলিপি প্রদান করা হয়। এই সময় আরো ছিলেন আবুল কালাম ভূইয়াঁ , নূরে আলম, তিতুমীর মজুমদার, দলিলুর রহমান, মোহাম্মদ হোসাইন প্রমুখ।

স্বারকলিপি গ্রহন করে পরিকল্পনা মন্ত্রী বলেন, লাকসামকে জেলা ঘোষনার দাবী দীর্ঘদিনের এবং এটি একটি যৌক্তিক দাবী। লাকসামবাসীর এই ব্যাপারে প্রধানমন্ত্রী অবগত আছেন। তিনি এই ব্যাপারে সিদ্ধান্ত গ্রহন করবেন। আপনাদের দাবীর বিষয়ে আমি আবারো নেত্রীকে জানাবো। তিনি বলেন, কুমিল্লা জেলা বিভাগ হয়ে গেছে। শুধু নাম এখনো চুড়ান্ত হয়নি। যেকোন মুহুর্তে এই নাম চুড়ান্ত হলেই কুমিল্লা বিভাগের আনুষ্ঠানিক কাজ শুরু হবে। এছাড়া লালমাই ও বাঘমারাকে ঘিরে সরকার আরেকটি উপজেলা গঠনের কার্যক্রম হাতে নিয়েছে। যেকোন মুহুর্তেই এই উপজেলার সরকারি ঘোষনা দেয়া হবে বলে আশা করছি। লাকসাম জেলা বাস্তবায়ন সম্বলিক স্মারকলিপি গ্রহন করার পর পরিকল্পনা মন্ত্রী আ হ ম মোস্তফা কামাল স্বারকলিপিটি সাথে সাথেই পড়েন এবং সবাইকে দেখান।