লস অ্যাঞ্জেলেসে ২০০ অভিবাসী গ্রেফতার

0
132

imagesআন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে পাঁচ দিনের এক বিশেষ অভিযানে অন্তত ২০০ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে বেশিরভাগই মেক্সিকোর নাগরিক। ফেডারেল ইমিগ্রেশন এজেন্ট অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে বলে বৃহস্পতিবার জানিয়েছে যুক্তরাষ্ট্রের অভিবাসন কর্তৃপক্ষ। খবর লস অ্যাঞ্জেলেস টাইমস ও ফক্স নিউজের।

যুক্তরাষ্ট্রের অভিবাসন ও কাস্টমস কর্তৃপক্ষ জানায়, অভিযানে ১১ দেশের ২০০ জনকে আটক করা হয়েছে। তাদের মধ্যে ১৪৬ জন মেক্সিকোর নাগরিক। অন্যদের মধ্যে এল সালভাদরের ১৩ জন, গুয়েতেমালার ১২ জন, আর্মেনিয়া ও হন্ডুরাসের ৫ জন করে, থাইল্যান্ড, ভিয়েতনাম, ফিলিপাইন, যুগোস্লাভিয়া ও কম্বোডিয়ার একজন করে রয়েছে। বাকিরা রাশিয়ার নাগরিক বলে জানা গেছে। এক বিবৃতিতে কর্তৃপক্ষ জানায়, আটকদের বৈধ কাগজপত্র নেই। এমনকি অনেকেই অপরাধের সঙ্গে জড়িত। তাছাড়া বেশ কয়েকজনকে এর আগে যুক্তরাষ্ট্র থেকে বের করে দেওয়ার পরও তারা ফের দেশটিতে প্রবেশ করেছে।

এ বিষয়ে যুক্তরাষ্ট্রের অভিবাসন ও কাস্টমস এনফোর্সমেন্টের কর্মকর্তা ডেভিড মেরিন এক সংবাদ সম্মেলনে বলেন, ওই অভিযান ছিল নিয়মিত অভিযানের অংশ। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিবাসন ও মুসলিম বিদ্বেষী নীতির কারণে দেশটিতে অভিবাসীদের ধরপাকড় বেড়ে গেছে। ট্রাম্প ক্ষমতায় আসার পর অভিবাসনবিরোধী বেশ কিছু নির্বাহী আদেশ দেন। এর পর থেকেই দেশটিতে অভিবাসীদের বিরুদ্ধে অব্যাহতভাবে চলছে তল্লাশি অভিযান। এসব অভিযানে গত চার মাসে ৪১ হাজারের বেশি অভিবাসীকে গ্রেফতার করা হয়েছে। এ নিয়ে গভীর উদ্বেগ দেখা দিয়েছে অভিবাসী সম্প্রদায়ের মধ্যে। ট্রাম্প সরকারের দাবি, দেশটিতে ১ কোটি ১০ লাখ অবৈধ অভিবাসী রয়েছে, যাদের কোনো বৈধতার কাগজপত্র নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here