লর্ডসে পাকিস্তানের দাপট

0
233

247457স্পোর্টস ডেস্ক: লর্ডস টেস্টের তৃতীয় দিনেও দাপট দেখিয়েছে পাকিস্তান। দিনের শুরুতেই স্বাগতিক ইংল্যান্ডকে অলআউট করে ফেলে তারা। পরবর্তীতে ব্যাট হাতেও ইংলিশ বোলারদের বেশ ভালোভাবে জবাব দিয়েছেন আসাদ শফিক-সরফরাজরা। আর তাতেই ২৮১ রানের লিড নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করে মিসবাহ-উল হকের দল। হাতে রয়েছে এখনও ২ উইকেট।

ইংল্যান্ডের বিপক্ষে মিসবাহর শতরানের সৌজন্যে লর্ডস টেস্টের প্রথম ইনিংসে ৩৩৯ রান সংগ্রহ করে। জবাবে, ২৭২ রানে থেমে যায় ইংলিশদের প্রথম ইনিংস।

দ্বিতীয় ইনিংসে এগিয়ে থেকেই ব্যাটিংয়ে নামে পাকিস্তান। আর দিন শেষে ৮ উইকেট হারিয়ে ২১৪ রান সংগ্রহ করে তারা।

তবে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে হাফিজ কোন রান যোগ করার আগে সাজঘরে ফিরে গেলেও আরেক ওপেনার শান মাসুদ করেন ২৪ রান। ২৩ রান আসে আজহার আলীর ব্যাট থেকে। ইউনুস খান ২৫, আসাদ শফিক ৪৯, সরফরাজ ৪৫ এবং ইয়াসির শাহ ৩০ রান করে অপরাজিত থাকেন।

৭৭ ওভার ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ২১৪ রানে তৃতীয় দিন শেষ করে পাকিস্তান। ইংল্যান্ডের হয়ে আবারও ৫ উইকেট দখল করেন ক্রিস ওকস। এছাড়া, মঈন আলী দুটি ও ব্রড একটি করে উইকেট দখল করেন। ইংল্যান্ডের হয়ে প্রথম ইনিংসে ক্রিস ওকস ৬টি আর স্টুয়ার্ট ব্রড তিনটি উইকেট দখল করেন।

ইংল্যান্ডের প্রথম ইনিংসে দলপতি অ্যালিস্টার কুক ৮১, জো রুট ৪৮, ক্রিস ওকস অপরাজিত ৩৫ রান করেন। ৭৯.১ ওভারে গুটিয়ে যাওয়ার আগে ইংলিশরা ২৭২ রান সংগ্রহ করে। পাকিস্তানের হয়ে স্পিনার ইয়াসির শাহ একাই ৬টি উইকেট দখল করেন। একটি করে উইকেট পান মোহাম্মদ আমির, রাহাত আলী ও ওয়াহাব রিয়াজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here