লন্ডনে পৌঁছে তারেকের বাসায় খালেদা জিয়া

0
15

khaleda_zia_308620ঢাকা: চিকিৎসার উদ্দেশ্যে যুক্তরাজ্যের লন্ডনে পৌঁছেছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

রোববার লন্ডনে অবস্থানরত বড় ছেলে ও দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বাসায় উঠেছেন তিনি।

স্থানীয় সময় সকাল ৭টা ২০ মিনিটে বিএনপি চেয়ারপারসন লন্ডনের হিথ্রো বিমানবন্দরে অবতরণ করেন। এ সময় প্রবাসী বিএনপির শত শত নেতাকর্মীরা খালেদা জিয়াকে বিমানবন্দরে শুভেচ্ছা জানান।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার এসব তথ্য জানান

খালেদা জিয়ার লন্ডন পৌঁছার আগেই তাকে শুভেচ্ছা জানানোর জন্য হিথ্রো বিমানবন্দরের তিন নম্বর টার্মিনালে অপেক্ষায় ছিলেন তার বড় ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক ও দলের নেতাকর্মীরা।

টার্মিনালে শত শত নেতাকর্মীরা শুভেচ্ছা জানান। এ সময় খালেদা জিয়াও দলের নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন। এরপর তাকে তারেক রহমান নিজে গাড়ি চালিয়ে মা খালেদা জিয়া নিয়ে কিংস্টন এলাকায় তার বাসায় নিয়ে যান।

দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে খালেদা জিয়ার সফর উপলক্ষে একই সময় টার্মিনালের বাইরে যুক্তরাজ্য আওয়ামী লীগের পক্ষ থেকে বিক্ষোভ প্রদর্শন করে বলে সূত্র জানায়।

বিএনপি চেয়ারপারসনের সফরসঙ্গী হিসাবে রয়েছেন তার একান্ত সচিব এবিএম আবদুস সাত্তার ও গৃহকর্মী ফাতেমা খাতুন।

এর আগেই লন্ডন গেছেন স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, আমির খসরু মাহমুদ চৌধুরী, প্রয়াত নেতা ইলিয়াছ আলীর স্ত্রী চেয়ারপারসনের উপদেষ্টা সদস্য তাহমিনা রুশদিয়া লুনা, ব্যাংকক থেকে গেছেন দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু।

এছাড়াও দলের সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়ালও লন্ডন গেছেন বলে জানা গেছে।

বিএনপির একটি সূত্র জানায়, তারেক রহমানের বাসার কাছাকাছি একটি কটেজে ভাড়া নেয়া হয়েছে। বাসায় যাওয়ার পথে প্রথমে খালেদা জিয়াকে ওই কটেজে নেয়া হয়। কটেজে কিছুক্ষণ থাকার পর তাকে তারেকের বাসায় নেয়া হয়। তবে লন্ডনের ওই কটেজে খালেদা জিয়ার সফরসঙ্গীসহ কয়েকজনের থাকার ব্যবস্থা রয়েছে।

২০১৫ সালের ১৫ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডন গিয়ে প্রায় দুই মাস ছিলেন খালেদা জিয়া। সেখানে  তার বড় ছেলে তারেক রহমান, বউমা জোবাইদা রহমান, তারেকের মেয়ে জাইমা রহমান ছাড়াও ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শার্মিলা রহমান, দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমানের সঙ্গে সময় কাটিয়েছেন।

এবারও খালেদা জিয়া তাদের সঙ্গে ঈদুল আযহা উদযাপন করবেন এবং চিকিৎসার পাশাপাশি তাদের সঙ্গে সময় কাটাবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here