রোহিঙ্গা সংকট সমাধানে রাশিয়া-চীন সহায়তা করবে: ওবায়দুল কাদের

0
70

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা আশা করছি রোহিঙ্গা সমস্যার একটি শান্তিপূর্ণ, গ্রহণযোগ্য ও যুক্তিসংগত সমাধান বেরিয়ে আসবে। রাশিয়া ও চীন রোহিঙ্গা সমস্যা উপলব্ধি করে আমাদের প্রতি সংহতি জানিয়েছে। এ সমস্যা সমাধানে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ আজকে তাদের সমর্থনে সমন্বিত প্রস্তাব পাশ হবে বাংলাদেশের জনগণের এটিই প্রত্যাশা।

বৃহস্পতিবার শেখ হাসিনার ৭১তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে এ সভার আয়োজন করে যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা আজ বিশ্ব শান্তির অগ্রদূত। তিনি মিয়ানমারের নির্যাতিত রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে প্রমাণ করেছেন-  তিনি বিশ্ব মানবতার বাতিঘর। লাইট হাউস অব ওয়ার্ল্ড হিউম্যানিটি। জাতিসংঘ সাধারণ পরিষদে তিনি যে বক্তৃতা করেছেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে যে ৫ দফা প্রস্তাব দিয়েছেন, সারা বিশ্বে সেটি প্রশংসিত। জাতিসংঘ তার বক্তৃতা, তার ভূমিকা গ্রহণ করেছে।

ওবায়দুল কাদের বলেন, আমাদের নেত্রী শেখ হাসিনা তার জন্মদিনে আনন্দ উৎসব না করার নির্দেশ দিয়েছেন। কেক কাটা হবে না, আনন্দ উৎসব হবে না। এসব উৎসবে ব্যয়ের সমপরিমাণ অর্থ রোহিঙ্গাদের সাহায্যের জন্য আমরা দেব- এটি নেত্রীর নির্দেশ।

আলোচনাসভায় বিশেষ অতিথির বক্তব্যে যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, আজ শেখ হাসিনার জন্মদিন। এটি বাংলাদেশের মানুষের জন্য একটি শুভ দিন। কারণ শেখ হাসিনার নেতৃত্বেই উন্নত সমৃদ্ধ দেশে পরিণত হতে চলেছে আমাদের বাংলাদেশ।

যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের সভাপতিত্বে আলোচনাসভায় আরও বক্তব্য রাখেন যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হারুন অর রশিদ।

এ সময় মিলাদ মাহফিল ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিরও আয়োজন করা হয়। ওবায়দুল কাদের এ কর্মসূচির উদ্বোধন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here