রোনাল্ডোবিহীন রিয়ালের শুভসূচনা

0
15

স্পোর্টস ডেস্ক: রিয়াল মাদ্রিদের সঙ্গে ৯ বছরের সম্পর্ক চুকিয়ে গত মাসের শুরুতে জুভেন্টাসে পাড়ি জমিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাকে ছাড়া উত্থান-পতনের মধ্য দিয়ে চলছিল রিয়ালের পারফরম্যান্স। ফলে লা লিগায় স্প্যানিশ জায়ান্টদের শুরুটা কেমন হয়- তাই ছিল দেখার। সেই অভিযাত্রাটা রাজসিক হল তাদের। গেটাফেকে ২-০ গোলে হারিয়ে শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করেছে তারা।

উয়েফা সুপার কাপে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে ৪-২ গোলে উড়ে গিয়েছিল রিয়াল। সেই চাপ নিয়ে রোববার সান্তিয়াগো বার্নাব্যুতে গেটাফের মুখোমুখি হয় হুলেন লোপেতেগির শিষ্যরা। ঘরের মাঠে শুরুটাও দারুণ হয় তাদের। মুহুর্মুহু আক্রমণে প্রতিপক্ষকে কোণঠাসা করে রেখেছিলেন তারা। সাফল্য মিলতেও বেশি সময় লাগেনি। ২০ মিনিটে দর্শনীয় হেডে গোল করে দলকে লিড এনে দেন দানি কারভাহাল। তাতে ছিল গ্যারেথ বেলের ছোঁয়া।

এগিয়ে গিয়ে আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠে রিয়াল। দুর্দান্ত সমন্বয় গড়ে ওঠে খেলোয়াড়দের মধ্যে। ছন্দময় ফুটবল উপহার দেন বেল-আসেনসিওরা। তবে প্রথমার্ধে গোলের দেখা মেলেনি। দ্বিতীয়ার্ধেই সাফল্যের দেখা পায় স্পেনসেরা দলটি। ৫১ মিনিটে আসেনসিওর ক্রস ধরে নিশানাভেদ করেন বেল। এর পর আধিপত্য ধরে রাখলেও আর গোলমুখ খুলতে পারেনি লস ব্লাঙ্কোরা। এতে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here