রোনালদো চমকে রিয়ালের সহজ জয়

0
155

Real-Madrid-1স্পোর্টস ডেস্ক: শীর্ষস্থানের লড়াইয়ে থাকা অন্য দুই দল অঘটনের শিকার হওয়ায় রিয়াল মাদ্রিদের সামনে ছিল ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ। ক্রিস্তিয়ানো রোনালদো ও মাতেও কোভাসিচের নৈপুণ্যে পয়েন্ট টেবিলের পঞ্চম রিয়াল সোসিয়েদাদকে হারিয়ে সেটা দারুণভাবেই কাজে লাগিয়েছে জিনেদিন জিদানের দল। সান্তিয়াগো বের্নাবেউয়ে দ্বিতীয়ার্ধের অনেকটা সময় ১০ জন নিয়ে খেলা সোসিয়েদাদকে ৩-০ গোলে হারায় রিয়াল। একটি করে গোল করেন কোভাসিচ, রোনালদো ও আলভারো মোরাতা।

এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বীদের চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে গেল রিয়াল। ১৯ ম্যাচে তাদের পয়েন্ট ৪৬। দিনের প্রথম ম্যাচে রিয়াল বেতিসের মাঠে ১-১ গোলে ড্র করা বার্সেলোনা ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে আসে। আরেক ম্যাচে এসপানিওলের মাঠে ৩-১ গোলে হেরে গেছে সেভিয়া। মেসিদের সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে দলটি।

টানা ৪০ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়া রিয়াল হঠাৎই ছন্দ হারিয়ে বসে। দুই সপ্তাহ আগে লিগে সেভিয়ার কাছে ২-১ গোলে হার দিয়ে শুরু। তিন দিন পর কোপা দেল রেতে সেল্তা ভিগোর কাছে হার এবং ফিরতি লেগে ড্র করে কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়া। সব মিলিয়ে বাজে সময় কাটানো রিয়ালের রোববার রাতেও শুরুটা ভালো ছিল না। গুছিয়ে আক্রমণে ওঠার চেষ্টা থাকলেও বারবারই খেই হারাচ্ছিল। এরই মাঝে ৩৮তম মিনিটে জ্বলে ওঠেন কোভাসিচ, বলতে গেলে একক নৈপুণ্যে এগিয়ে দেন দলকে। রোনালদোর ছোট পাস ধরে ক্ষিপ্র গতিতে ডি বক্সে ঢুকে নীচু কোনাকুনি শটে এগিয়ে আসা গোলরক্ষককে পরাস্ত করেন ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার।

বিরতির আগের পাঁচ মিনিটে ভালো দুটি আক্রমণ করেছিল অতিথিরা। প্রথমটি কেইলর নাভাস ঝাঁপিয়ে রুখে দেওয়ার পর হুয়ানমির শট পোস্টের কিছুটা বাইরে দিয়ে চলে যায়। দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে ফের রোনালদো-কোভাসিচের দারুণ বোঝাপড়ায় ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। তবে এবারে দুজনের ভূমিকা ছিল উল্টো।

মাঝ মাঠের কাছ থেকে সতীর্থের লম্বা রক্ষণচেরা পাস ধরে ডি বক্সে ঢুকে পড়েন পর্তুগিজ ফরোয়ার্ড, সময় নিয়ে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে লিগে নিজের ১৩তম গোলটি করেন তিনি। ৭২তম মিনিটে মোরাতা হেডে বল জালে জড়ালেও অফসাইডের বাঁশি বেজে ওঠে। দুই মিনিট পর কাসেমিরোকে বাজেভাবে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ডিফেন্ডার মার্তিনেস। ৮৩তম মিনিটে সেই হেডেই জয় নিশ্চিত করেন বেনজেমার বদলি নামা মোরাতা। ডান দিক থেকে লুকাস ভাসকেসের দারুণ ক্রসে ঝাঁপিয়ে বলে মাথা ছোঁয়ান এই স্প্যানিশ স্ট্রাইকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here