রিয়াল মাদ্রিদের স্বস্তির জয়

0
113

954588acd0a7527a1a531cf7ba2f0927-5904c7547bc96স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ লা লিগা শেষ হতে বেশি দেরি নেই। বিশ্বের অন্যতম আকর্ষণীয় ফুটবল লিগের শেষ পর্যায়ের খেলা চলছে এখন। এই সময়ে পয়েন্ট নষ্ট করলেই সর্বনাশ! রিয়াল মাদ্রিদের সৌভাগ্য, আশঙ্কা দেখা দিলেও শেষ পর্যন্ত তারা বিজয়ী। শনিবার ঘরের মাঠে ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে হারিয়ে লিগের শীর্ষে অবস্থান করছে স্পেনের সফলতম দলটি।

সান্তিয়াগো বার্নাব্যুতে শুরুতেই এগিয়ে যেতে পারত ভ্যালেন্সিয়া। ম্যাচের প্রথম মিনিটে সান্তি মিনার প্রচেষ্টা পোস্টে বাধা পেলে বেঁচে যায় স্বাগতিক দল। ধীরে-ধীরে নিজেদের গুছিয়ে নিয়ে ২৭তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। ডান দিক থেকে উড়ে আসা দানি কারভাহালের ক্রসে নিচু হেডে গোল করেন ক্রিস্তিয়ানো রোনালদো।

তবে ৫৭ মিনিটে রোনালদোর ব্যর্থতায় স্কোরলাইন ২-০ হতে পারে নি। লুকা মদ্রিচকে ফাউলের সুবাদে পেনাল্টি পায় রিয়াল। কিন্তু রোনালদোর শট ঠেকিয়ে দেন ভ্যালেন্সিয়ার গোলরক্ষক দিয়েগো আলভেস।

তবু এক গোলে এগিয়ে তিন পয়েন্টের পথে এগিয়ে যাচ্ছিল রিয়াল। কিন্তু ৮২ মিনিটে বার্নাব্যুকে স্তব্ধ করে দেন দানি পারেহো। প্রায় ২৫ গজ দূর থেকে নেওয়া এই মিডফিল্ডারের দুর্দান্ত ফ্রিকিক সমতা নিয়ে আসে ম্যাচে।

অতিথিরা অবশ্য চার মিনিটের বেশি আনন্দ উপভোগ করতে পারে নি। ৮৬ মিনিটে আলভারো মোরাতার ক্রস এসে পড়েছিল ভ্যালেন্সিয়ার বক্সের মধ্যে। সুযোগ সন্ধানী মার্সেলোর শট আলভেসকে ফাঁকি দিয়ে চলে যায় জালে, আর উল্লাসে ফেটে পড়ে বার্নাব্যু।

৩৪ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে রিয়াল আপাতত লিগের শীর্ষে। সমান ম্যাচ থেকে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সংগ্রহ ৭৮ পয়েন্ট। সূত্র- গোলডটকম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here