রিয়াল-বার্সার দাপুটে জয়

0
79

স্পোর্টস ডেস্ক: স্প্যানিশ লা লিগায় দাপুটে জয় পেয়েছে দুই জায়ান্ট রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ৩-০ গোলের বড় জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল।

অন্যদিকে রিয়াল বেতিসকে মৌসুমের প্রথম ম্যাচে ২-০ ব্যবধানে হারিয়েছে বার্সেলোনা।

রোববার রাতে স্প্যানিশ সুপার কাপে প্রতিপক্ষের মাঠ এস্তাদিও মিউনিসিপ্যাল ডি রিয়াজোরে রোনালদোর অভাব যেন বুঝতেই দেননি গ্যারেথ বেল-ক্যাসেমিরো-ক্রুসরা।

নিষেধাজ্ঞার কারণে পাঁচ ম্যাচ মাঠের বাইরে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

দেপোর্তিভোর গোলরক্ষকের ভুলে ২০ মিনিটে এগিয়ে যায় রিয়াল। ওই সময় লুকা মডরিচের দূরপাল্লার শট ঠিক মতো ধরতে পারেননি স্পেনের রুবেন।

ফিরতি বলে ঠিকমতো শট নিতে পারেননি করিম বেনজেমা। তবে দ্রুত বেগে ছুটে এসে গ্যারেথ বেল দেপোর্তিভোর জালে বল পাঠান।

ম্যাচের ২৭ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ক্যাসেমিরো। রিয়াল মাদ্রিদের হয়ে দলের তৃতীয় গোলটি করেন টনি ক্রুস।

ম্যাচের ৬২ মিনিটে বেলের কাছ থেকে বল পেয়ে জোরালো শটে দেপোর্তিভোর গোলরক্ষককে ফাঁকি দেন জার্মান এ তারকা।

এদিকে ন্যু ক্যাম্পে রিয়াল বেতিসকে মৌসুমের প্রথম ম্যাচে ২-০ ব্যবধানে হারিয়েছে বার্সা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার ক্লাব ছাড়ার পর অনেকটা

ব্যাকফুটে চলে যায় বার্সা। ইনজুরির কারণে বেতিসের বিপক্ষে দলে ছিলেন না লুইস সুয়ারেজ। ম্যাচে গোলের দেখা না পেলেও দারুণ নৈপুণ্যে দেখান লিওনেল মেসি।

ম্যাচের ৩৬ মিনিটে দেউলাফেউকে ডানে বল বাড়িয়েই মেসি ছুটেন ডি-বক্সে। তাকে লক্ষ্য করে বাড়ানো নীচু ক্রস রোমানিয়ার ডিফেন্ডার আলিন তোসকার পায়ে লেগে খানিকটা দিক পাল্টে জালে জড়ায়।

ম্যাচের ৩৯তম মিনিটে পাল্টা আক্রমণে বার্সার ব্যবধান ২-০ করেন সার্জিও রবার্তো। ডান দিক থেকে দেউলাফেউয়ের সহায়তায় কোনাকুনি শটে প্রতিপক্ষ গোলরক্ষককে পরাস্ত করেন তিনি।

বিরতির পর বেশ কয়েকটি সুযোগ পেয়েছিলেন মেসি। তবে ভাগ্য সহায় না হওয়াতে গোলের দেখা পাননি বার্সার প্রাণভ্রমরা। বাকি সময়ে আর কেউ গোল করতে না পারায় ২-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্নেস্তো ভালভার্দের শিষ্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here