রিলিজ হলো গুগলের নতুন চ্যাটিং অ্যাপ

0
221

193414allo_kalerkantho_picভাইবার, হোয়াটসঅ্যাপের দূর্গে হানা দিতে আসছে গুগলের নতুন চ্যাটিং অ্যাপ ‘অ্যালো’ (Allo)। বলা হচ্ছে, এই অ্যাপটি নাকি ভাইবার-হোয়াটসঅ্যাপ সহ মেসেঞ্জারকেও নাকি টেক্কা দিতে পারে!

কিছুদিন আগেই পূর্ব ঘোষণা অনুযায়ী গুগল রিলিজ করেছে ভিডিও কলিং অ্যাপ ‘ডুয়ো’ (DUO)। এবার আনুষ্ঠানিকভাবে বাজারে এল গুগলের চ্যাট অ্যাপ। অ্যাপটি অ্যান্ড্রয়েড এবং আইফোনে ব্যবহার করা যাবে।

যারা অ্যাপটি সম্পর্কে এখনও জানেন না তাদের জন্য বিল্ট-ইন সার্চ ইঞ্জিনেই স্ট্যান্ড অ্যালোন মেসেজিং অ্যাপ হিসেবে থাকবে এই অ্যাপ। ব্যবহারকারীরা তাদের জি-মেইল অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক করতে পারবেন।

এই অ্যাপে নতুন কী থাকছে?

গুগল জানিয়েছে, প্রচুর নতুন ইমোজি ও কাস্টম স্টিকার থাকবে অ্যাপটিতে। পৃথিবীর বিভিন্ন অঞ্চলের বাসিন্দাদের ভাষা, সংস্কৃতির উপর ভিত্তি করে পৃথক ইমোজি তৈরি করা হয়েছে। এছাড়া চ্যাট করতে করতে কোনো কিছু জানার জন্য @google টাইপ করে একই উইন্ডোতে সরাসরি সার্চ ইঞ্জিনে প্রবেশ করা যাবে। ফলে চ্যাট বন্ধ করে পৃথক উইন্ডো খোলার প্রয়োজন হবে না।

তবে কিছু ক্ষেত্রে অসুবিধাও রয়েছে। যেমন, ডকুমেন্ট শেয়ার বা ফোন কল করা যাবে না। সবচেয়ে বড় সমস্যা হলো চ্যাটিং আর ভিডিও কলিংয়ের জন্য দুটি অ্যাপ ইনস্টল করতে হবে ব্যবহারকারীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here