রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন চায় সংসদীয় কমিটি

0
200

sangshad_2ঢাকা: বাংলাদেশ ব্যাংককে তাদের রিজার্ভ চুরির তদন্ত প্রতিবেদন সংগ্রহ করে সংসদীয় কমিটিতে উপস্থাপন করতে বলেছে সরকারি প্রতিষ্ঠান সম্পর্কিত সংসদীয় কমিটি। মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এই সুপারিশ করা হয়। কমিটির সভাপতি শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য সুবিদ আলী ভূঁইয়া, আবদুর রউফ ও নাভানা আক্তার অংশ নেন।

বৈঠক শেষে শওকত আলী সাংবাদিকদের বলেন, কমিটি বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি সম্পর্কিত তদন্ত প্রতিবেদনটি চেয়েছে। কিন্তু বাংলাদেশ ব্যাংক বলেছে, প্রতিবেদন তাদের কাছে নেই। অর্থমন্ত্রীর কাছে আছে। তিনি সেটা প্রকাশ করতে চাইছেন না। অর্থমন্ত্রীর কাছ থেকে প্রতিবেদনটি সংগ্রহ করে কমিটির আগামী বৈঠকে উপস্থাপন করতে বলা হয়েছে।

গত ফেব্রুয়ারিতে ভুয়া বার্তার মাধ্যমে ফেডারেল রিজার্ভ ব্যাংক অব নিউইয়র্কে রক্ষিত বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের টাকা চুরি হয়ে যায়। বিষয়টি তদন্তের জন্য ফরাসউদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়। তদন্ত শেষে ফরাসউদ্দিন ৩০ মে এ বিষয়ে প্রতিবেদন জমা দিলেও অর্থ মন্ত্রণালয় এখনো তা প্রকাশ করেনি। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত দুবার সংসদকে বলেছিলেন, প্রতিবেদনটি সংসদে উত্থাপন করা হবে। কিন্তু শেষ পর্যন্ত তা করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here