রিও অলিম্পিকে থাকছেন না শারাপোভা

0
256

8 (2)স্পোর্টস ডেস্ক: মাদক গ্রহণের অভিযোগে রাশিয়ার টেনিস তারকা মারিয়া শারাপোভার দু’বছরের নিষেধাজ্ঞার শুনানি দু’মাস পিছিয়ে আগামী সেপ্টেম্বরে নির্ধারণ করেছে সর্বোচ্চ ক্রীড়া আদালত (কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্টস বা সিএসএ)।

ফলে ব্রাজিলের রিও ডি জেনিরোতে অনুষ্ঠিতব্য অলিম্পিকে অংশ নিতে পারছেন না এই রুশ তারকা। চলতি বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনে ডোপ পরীক্ষায় ব্যর্থ হন গ্ল্যামার গার্ল শারাপোভা।

ফলে শারাপোভাকে দু’বছরের জন্য নিষিদ্ধ করে আন্তর্জাতিক টেনিস ফেডারেশন। এরপর নিষেধাজ্ঞার বিরুদ্ধে সর্বোচ্চ ক্রীড়া আদালতের শরণাপন্ন হন শারাপোভা।তবে শারাপোভার নিষেধাজ্ঞার শুনানি দু’মাস পিছিয়ে আগামী সেপ্টেম্বরে তা নির্ধারণ করেছে সিএসএ। তাই আসন্ন রিও অলিম্পিকে অংশ নিতে পারবেন না শারাপোভা।

সিএসএ এক বিবৃতিতে জানায়, ‘আমাদের সিদ্বান্তকে মেনে নিয়েছে শারাপোভা ও আন্তর্জাতিক টেনিস ফেডারেশন। ১৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে শুনানি।’

ডোপ পরীক্ষায় ব্যর্থ হবার পর সাময়িকভাবে নিষিদ্ধ থাকার পরও রিও অলিম্পিকের জন্য শারাপোভাকে দলে রেখেছিলো রাশিয়ার টেনিস ফেডারেশন। কারণ, ফেডারেশন ভেবেছিলো, ‘অলিম্পিকের আগে শুনানি শেষ হবে।’

কিন্তু এখন এই অবস্থায় বিপদে পড়ে গেছে রাশিয়ার টেনিস ফেডারেশন। এমনটাই জানালেন ফেডারেশনের প্রধান শামিল টারপিচেভ, ‘এটা আমাদের জন্য অনেক বড় ধাক্কা। তার মাধ্যমেই অলিম্পিকে স্বর্ণ জয়ের পরিকল্পনা ছিলো আমাদের।’ টেনিস ক্যারিয়ারে পাঁচবার গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন ২৯ বছর বয়সী শারাপোভা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here