রাষ্ট্রপতিকে ন্যাপের ৭ প্রস্তাব

0
203

nap11483543586-1ঢাকা: নতুন নির্বাচন কমিশন (ইসি) গঠনের জন্য ৭ দফা প্রস্তাব দিয়েছে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)।

আজ বুধবার বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপকালে এসব প্রস্তাব দেয় ন্যাপ।

রাষ্ট্রপতির সঙ্গে বৈঠক শেষে বঙ্গভবনের সামনে ন্যাপের সভাপতি ও সংসদ সদস্য আমিনা আহমেদ সাংবাদিকদের বলেন, আমরা রাষ্ট্রপতির কাছে সার্চ কমিটি ও নির্বাচন কমিশন গঠনে ৭ দফা প্রস্তাব দিয়েছি। বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য, অবসরপ্রাপ্ত বিচারপতি ও বিভিন্ন পেশার প্রতিনিধিদের নিয়ে সার্চ কমিটি গঠনের প্রস্তাব দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, দেশের মানুষ অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য গ্রহণযোগ্য নির্বাচন কমিশন চায়। তাই আমরা নিরপেক্ষ ও সবার কাছে গ্রহণযোগ্য ইসি গঠনের প্রস্তাব দিয়েছি। এ ছাড়া নির্বাচন কমিশন গঠন সংক্রান্ত আইন ও বিধি প্রণয়নের উদ্যোগ নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছে। সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করার জন্য প্রার্থীদের একত্রিত করে সভা ও বিতর্ক অনুষ্ঠান আয়োজন করারও প্রস্তাব দেওয়া হয়েছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন গঠন সংক্রান্ত আলোচনায় বঙ্গভবনে আমন্ত্রণ জানানোর জন্য ন্যাপের পক্ষ থেকে রাষ্ট্রপতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানানো হয়েছে। ন্যাপের সভাপতি ও সংসদ সদস্য আমিনা আহমেদের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধিদল সংলাপে অংশ নেয়।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান, রাষ্ট্রপতি বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) প্রতিনিধিদলকে বঙ্গভবনে স্বাগত জানান। রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, রাজনৈতিক দলগুলোর মতামত একটি স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠনে সহায়ক হবে। তিনি তাদের সুচিন্তিত মতামত দেওয়ার জন্য ধন্যবাদ জানান।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, রাষ্ট্রপতির সামরিক সচিব মেজর জেনারেল মো. সরোয়ার হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here