রাষ্ট্রপতিকে কাদের সিদ্দিকীর ৯ দফা

0
232

kader-siddiqঢাকা: নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপতি আব্দুল হামিদ খানের সঙ্গে কাদের সিদ্দিকীর নেতৃত্বে বৈঠক করেছে কৃষক শ্রমিক জনতা লীগ। এসময় নির্বাচন কমিশন গঠনের রূপরেখা নিয়ে রাষ্ট্রপতির কাছে ৯ দফা দাবি জানিয়েছেন তারা।

বুধবার সন্ধ্যায় মতিঝিলে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপের বিষয়টি তু‌লে ধরেন কাদের সিদ্দিকী।

রাষ্ট্রপতির সঙ্গেআলোচনা ফলপ্রসূ হয়েছে ব‌লে দাবি করেন কাদের সিদ্দিকী। তি‌নি বলেন, “নির্বাচন কমিশন গঠন নিয়ে আমরা রাষ্ট্রপতির কাছে নয় দফা দাবি তোলে ধরেছি। মাহমান্য রাষ্ট্রপতি অত্যন্ত অন্তরিকতার সাথে আমাদের দাবিগুলো বিবেচনা করবেন বলে আশ্বস্ত করেছেন। আমরা মনে করি, আলোচনা খুবই ফলপ্রসূ হয়েছে।”

তিনি বলেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী মহামন্য রাষ্ট্রপতির হাত-পা একেবারেই বাঁধা। কিন্তু সংবিধানের ১১৮ নং অনুচ্ছেদে নির্বাচন কমিশন গঠনের জন্য রাষ্ট্রপতির হাত-পা বিশ্বের অন্যান্য রাষ্ট্রপতিদের মত একেবারেই প্রসারিত। তাই আমরা মনে করি তিনি সকল দলের মতামতের ভিত্তিতে একটি গ্রহনযোগ্য নির্বাচন কমিশন গঠন করবেন। যে নির্বাচন কমিশনের মেরুদণ্ড খুব শক্ত থাকবে।

কা‌দের সি‌দ্দিকী বলেন, এর আগে মহামান্য রাষ্ট্রপতি প্রয়াত জিল্লুর রহমান নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গেসংলাপ করে সার্চ কমিটির মাধ্যমে সবচেয়ে অযোগ্য নির্বাচন কমিশন গঠন করেছেন। যে নির্বাচন কমিশন ভুল করে সর্বোচ্চ আদালতে গিয়ে নিঃশর্ত ক্ষমা চান। মেরুদণ্ডহীন এ নির্বাচন কমিশনের ক্ষমা চাওয়ার আগে পদত্যাগ করা উচিত ছিল।এসময় দলের সাধারন সম্পাদক হাবিবুর রহমান তালুকদার উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here