রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীনকে ৩০তম ফোবানা সম্মেলনে আমন্ত্রন

0
261

08242016_02_FOBANA_MOHAMMAD_ZIAUDDINওয়াশিংটন: যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশ রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীনকে ৩০তম ফোবানা সম্মেলনে আনুষ্ঠানিক ভাবে আমন্ত্রন জানানো হয়েছে। ২৩ আগষ্ট মঙ্গলবার ওয়াশিংটনস্থ বাংলাদেশ দূতাবাসে রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীনের সাথে সাক্ষাত করে এই আমন্ত্রন জানান সম্মেলনের সভাপতি মোহাম্মদ আলমগীর। এ সময় আরো উপস্থিত ছিলেন সম্মেলনের উপদেষ্টা রাশেদুল হাসান খান রজত, সদস্য সচিব নুরুল আমীন, যুগ্ম সচীব আলতাফ হোসেন, নিউজ ও মিডিয়া কমিটির মোহসিনা রিমি।

সাক্ষাতে ফোবানা স্বাগতিক কমিটির সভাপতি মোহাম্মদ আলমগীর ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য ৩০তম ফোবানা সম্মেলনের বিস্তারিত রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীনের কাছে তুলে ধরেন। এদিকে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রী জন কেরী আগামী ২৯ আগষ্ট সোমবার বাংলাদেশ সফরে যাচ্ছেন এবং জন কেরীর এই সফর উপলক্ষ্যে রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীন আগামী ২৫ আগষ্ট বৃহষ্পতিবার ঢাকার উদ্দেশ্যে রওয়ানা হয়ে যাবেন বলে ফোবানা সম্মেলনের সভাপতি মোহামেদ আলমগীরকে জানান।

08242016_01_FOBANA_MOHAMMAD_ZIAUDDIN

সাক্ষাতে রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দীন ওয়াশিংটনে অনুষ্ঠিতব্য ৩০তম ফোবানা সম্মেলনে উপস্থিত থাকতে পারবেন না বলে দু:খ প্রকাশ করেন এবং তার পরিবর্তে সম্মেলনে দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার ডেপুটি মিশন প্রধান মাহবুব হাসান সালেহ সহ দূতবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত থাকবেন বলে জানান।

08242016_03_FOBANA_MAHBUB_HSAN_SALEH

পরে সম্মেলনের সভাপতি মোহাম্মদ আলমগীর ডেপুটি মিশন প্রধান মাহবুব হাসান সালেহ কে সম্মেলনের পক্ষ থেকে আমন্ত্রন পত্র হস্তান্তর করেন। এ সময় ৩০তম ফোবানা সম্মেলনের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, আগামী ২,৩, ও ৪ সেপ্টেম্বর শুক্র, শনি ও রবিবার ওয়াশিংটনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৩০তম ফোবানা সম্মেলন। ৩০ বছর আগে এই ওয়াশিংটনের মাটিতেই উত্তর আমেরিকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীদেরকে একটি ছাতার তলে নিয়ে আসার উদ্দেশ্যে ফেডারেশন অব বাংলাদেশী এসেসিয়েশন ইন নর্থ আমেরিকা (ফোবানা) গঠন করা হয়েছিল। নানা বাধা বিপত্তি দ্বিধা দ্বন্দ ভেদাভেদ ভুলে ৩০ বছর আবারো ওয়াশিংটনের মাটিতে একটি ঐক্যবদ্ধ ফোবানা সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।