রাশিয়াকে হারিয়ে স্লোভাকিয়ার চমক

0
196

354F810700000578-0-image-a-2_1465998853946স্পোর্টস ডেস্ক: সমর্থকদের দাঙ্গার কারণে টুর্নামেন্ট থেকে বহিষ্কারের হুমকি পেয়েছে আগেই। এবার রাশিয়ার দুঃখটাকে বহুগুনে বাড়িয়ে দিল স্লোভাকিয়া। বুধবার যে স্লোভাকিয়া ২-১ গোলে হারিয়ে দিয়েছে শক্তিশালী রাশিয়াকে! রুশদের বিপক্ষে দারুণ জয়ে বৃহস্পতিবার ইংল্যান্ড-ওয়েলসের ম্যাচের পূর্ব মুহুর্ত পর্যন্ত পয়েন্ট টেবিলের দুইয়ে অবস্থান করছে স্লোভাকিয়া। আর ১ পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের তলানীতে রয়েছে রাশিয়া।

মঙ্গলবার রাশিয়ার বিপক্ষে জিতে নতুন এক রেকর্ডও গড়েছে স্লোভাকিয়া। ইউরোর যেকোন টুর্নামেন্টে নিজেদের প্রথম জয় তুলে নিল তারা। প্রথমবারের মত ইউরোপিয়ান প্রতিযোগিতায় জয় পেয়ে উচ্ছ্বাসের জোয়ারে ভাসছে স্লোভাক ফুটবলার। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ এখন ইংল্যান্ড।

ইউরোর প্রথম ম্যাচে ওয়েলসের কাছে হেরে যাত্রা শুরু করেছিল স্লোভাকিয়া। কিন্তু দ্বিতীয় ম্যাচের শুরু থেকেই দুর্দান্ত খেলে তারা। তার ফলও পেয়ে যায় দ্রুত। ম্যাচের ৩২ মিনিটে মারিক হামশিকের দুর্দান্ত ক্রস থেকে গোল করে দলকে এগিয়ে দেন উইসে। আর বিরতিতে যাওয়ার ঠিক আগে মারিক হামশিক ডান পায়ের বাঁকানো শটে দুর্দান্ত গোল করলে ২-০ গোলে এগিয়ে যায় স্লোভাকিয়া।

বিরতির পরও সেরাটা খেলতে থাকে স্লোভাকিয়া। কিন্তু দ্বিতীয়ার্ধের ৮০ মিনিটে রাশিয়ার হয়ে গ্লোশাকভ একটি গোল করলে ম্যাচে ফেরার ইঙ্গিত দেয় রাশিয়া। তবে এর পর রক্ষণাত্মক ভঙ্গিমায় খেলে রাশিয়ার বিপক্ষে জয় নিয়েই মাঠ ছাড়ে স্লোভাকিয়া।

২০১৮ বিশ্বকাপের স্বাগতিক দেশ রাশিয়া। কিন্তু তার আগে ইউরোতে নিস্প্রভ তারা। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ড্র করলেও দ্বিতীয় ম্যাচে হারায় বিদায়ের শঙ্কায় এখন রাশিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here