রামকৃষ্ণের জন্মবার্ষিকী পালনে চারদিনের কর্মসূচি

0
226

Ramkrishnoঢাকা: শ্রী রামকৃষ্ণের ১৮২তম জন্মবার্ষিকী পালন উপলক্ষে রামকৃষ্ণ মিশন চারদিনব্যাপী বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। আগামীকাল ২৮ মঙ্গলবার থেকে এ কর্মসূচি শুরু হবে।

রাজধানীর রামকৃষ্ণ মিশন চত্বরে মঙ্গলবার বিশেষ প্রার্থনা ও পবিত্র গীতা পাঠের মধ্য দিয়ে চারদিনের এ কর্মসূচির শুরু হবে।

কর্মসূচির প্রথম দিন বিকেল চারটায় আয়োজিত রামকৃষ্ণের আদর্শ শীর্ষক এক আলোচনা সভায় আইনমন্ত্রী আনিসুল হক উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সঙ্গীত শিল্পী অজিত দে সঙ্গিত পরিবেশন করবেন। এর আগে লোকনাট্য গোষ্ঠী নাটক পরিবেশন করবে।

কর্মসূচির দ্বিতীয় দিন ১ মার্চ, বুধবার দুপুর ১টায় পদাবলী কীর্তন পরিবেশনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হবে। অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার উপস্থিত থাকবেন। এতে রামকৃষ্ণ মিশন স্কুলের শিক্ষার্থীরা কীর্তন পরিবেশন করবে। পরে রবীন্দ্রনাথ ঠাকুরের বিসর্জন নাটক মঞ্চস্থ হবে।

তৃতীয় দিন ২ মার্চ, বৃহস্পতিবার নিমাই দাস এবং তার শীর্ষরা রামায়ন সঙ্গীত পরিবেশন করবেন। বিশিষ্ট সঙ্গিত শিল্পী বিজন মিস্ত্রী রামকৃষ্ণের জনপ্রিয় সঙ্গিত পরিবেশন করবেন।

রেলমন্ত্রী মুজিবুল হক- সারদা দেবী এবং স্বামী বিবেকানন্দের ওপর এক আলোচনা সভায় যোগ দেবেন। ভক্তিমূলক সঙ্গিত পরিবেশনের পর আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিশিষ্ট সঙ্গিত শিল্পী ফেরদৌস আরা এবং প্রিয়াঙ্কা গোপ অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবেন।

উৎসবের সমাপনী দিন ৩ মার্চ, শুক্রবার দুপুরে ভক্তদের মাঝে মহাপ্রসাদ বিতরণ করা হবে। বিকেলে এক সঙ্গীতানুষ্ঠানে প্রখ্যাত সঙ্গিত শিল্পী সুবির নন্দী এবং রথীন্দ্রনাথ রায় ভক্তিমূলক সঙ্গিত পরিবেশন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here