রাজনৈতিক স্বার্থে দেয়া বাজেট জনকল্যাণে আসবে না: মির্জা ফখরুল

0
108

002_297406ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বর্তমান সরকার বাজেটকে রাজনৈতিকভাবে ব্যবহার করছে। আগামী নির্বাচনকে সামনে রেখে দেয়া এই বাজেট জনগণের কোনো কল্যাণে আসবে না। যে বিশাল বাজেট তাতে ব্যাপক ঘাটতি থাকবে। রাজনৈতিক স্বার্থে দেয়া এই বাজেট বাস্তবায়ন অসম্ভব।’

বৃহস্পতিবার দুপুরে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের নিচে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী মহিলাদলের উদ্যোগে দুস্থদের মাঝে বস্ত্র বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস। অন্যদের মধ্যে ছিলেন বিএনপির মহিলা বিষয়ক সম্পাদক নূরে আরা সাফা, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ প্রমুখ।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত দুপুর দেড়টায় জাতীয় সংসদে আগামী অর্থ বছরের বাজেট উপস্থাপন করার দেড় ঘণ্টা আগে বিএনপি মহাসচিব বাজেট নিয়ে এসব মন্তব্য করেন।

তিনি বলেন, ‘এই সরকার নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিকভাবে বাজেটকে ব্যবহার করছে। তাই এই বাজেট জনগণের কল্যাণে আসবে না।’

সরকার জনগণের ভোটের ‘নির্বাচিত’ হয়নি- উল্লেখ করে তাদের বাজেট উপস্থাপনার ‘বৈধ্যতা’ নিয়ে প্রশ্ন তুলে বিএনপি মহাসচিব বলেন, ‘স্বাভাবিক নিয়ম অনুযায়ী সরকারকে একটা বাজেট দিতে হয়। কিন্তু এই সরকার নির্বাচিত সরকার নয়। সরকার যে বাজেট দিচ্ছে তার কোনো বৈধতা নেই, কোনো জবাবদিহিতা বা দায়বদ্ধতা তাদের নেই।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here