রথযাত্রার বাণীতে প্রধানমন্ত্রী ‘ধর্ম যার যার উৎসব সবার’

0
86

D6kMxy_pmঢাকা: ধর্মীয় উৎসব মানুষের মনের উদারতা বিকশিত করার পাশাপাশি সকল ধর্মের মানুষের মধ্যে পারস্পরিক সম্প্রীতি ও ঐক্যের বন্ধন সুদৃঢ় করে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল শুক্রবার শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা-২০১৭ উপলক্ষ্যে দেয়া এক বাণীতে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ধর্ম যার যার, উৎসব সবার।

আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘ একটি (ইসকন) স্মরণিকা প্রকাশ করেছে জেনে সন্তোষ প্রকাশ করে প্রধানমন্ত্রী এ উপলক্ষে দেশের সনাতন ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা জানান।

তিনি বলেন, বাংলাদেশে বিভিন্ন ধর্মের মানুষ দীর্ঘকাল ধরে শান্তিপূর্ণভাবে সহাবস্থান করে নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করে আসছে। কারণ, ধর্ম যার যার, উৎসব সবার।

শেখ হাসিনা বলেন, ‘রথযাত্রা’ হিন্দু সম্প্রদায়ের অন্যতম বড় উৎসব। ইসকন প্রতিবছর জাঁকজমকপূর্ণভাবে দেশের বড় বড় শহরগুলোতে রথযাত্রা উৎসব সফল করতে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করছে।

তিনি বাণীতে উল্লেখ করেন, আমি আশা করি, এই রথযাত্রা উৎসব জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায়ের মধ্যে পারস্পরিক আস্থা ও ভ্রাতৃত্ব গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। প্রধানমন্ত্রী রথযাত্রা উৎসব ২০১৭’এর সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here