রক্তের গ্রুপেই জানা যাবে যৌনক্ষমতার পরিমাণ

0
28

রক্তের গ্রুপের সাহায্য নিয়ে যৌনক্ষমতা পরিমাপ করা যেতে পারে বলে সাম্প্রতিক কয়েকটি গবেষণার প্রতিবেদনে পাওয়া গেছে। একাধিক ব্রিটিশ গবেষণা অনুযায়ী, যাদের রক্তের গ্রুপ ‘এ’, ‘বি’ বা ‘এবি’ তাদের মধ্যে যৌন অক্ষমতা বা অনিচ্ছার সমস্যা সবচেয়ে বেশি। যাদের রক্তের গ্রুপ ‘ও’, তাদের মধ্যে এ ধরণের সমস্যা অনেক কম। প্রায় ১০ হাজার মানুষের রক্ত পরীক্ষার মধ্যে দিয়েই এই তথ্য পাওয়া গিয়েছে।

রিপোর্ট অনুযায়ী, ‘এ’, ‘বি’ বা ‘এবি’ রক্ত গ্রুপের মানুষের মধ্যে খুব অল্প বয়সেই যৌনতায় অনিচ্ছা বা অক্ষমতা চলে আসে। অন্যদিকে ‘ও’ গ্রুপের রক্ত যাদের, তাদের মধ্যে যৌন ইচ্ছা বা যৌন ক্ষমতা অনেকাংশেই বেশি থাকে।

লন্ডনের ইম্পেরিয়াল কলেজের যৌন ওষুধ বিশেষজ্ঞ ডঃ ডেভিড গোল্ডমায়ারের মতে, যাদের রক্তের গ্রুপ ‘এ’, ‘বি’ বা ‘এবি’ তাদের নিজেদের যৌনজীবন সম্পর্কে আরও সচেতন হওয়া উচিত। এই সব রক্তের গ্রুপ যাদের, তাদের শারীরিক সক্ষমতা আরও বাড়াতে নিয়মিত শরীরচর্চা এবং নিয়ন্ত্রিত ডায়েটের প্রয়োজন।

তুরস্কের অর্ডু বিশ্ববিদ্যালয়ের গবেষকরাও ব্রিটিশ গবেষণার এই রিপোর্টের সঙ্গে সহমত পোষণ করেছেন। তুরস্কের এই গবেষকদের মতে, যৌন অক্ষমতার জন্য অনেক ক্ষেত্রেই দায়ী অনিয়ন্ত্রিত জীবনযাপন, অনিয়মিত খাদ্যাভ্যাস, অতিরিক্ত ধূমপানের অভ্যাস, মাত্রাতিরিক্ত ওজন এবং উচ্চ রক্তচাপের সমস্যা। তবে অকালে শারীরিক সক্ষমতা হ্রাস এবং যৌনতায় অনিচ্ছার জন্য রক্ত গ্রুপের প্রভাবও অনেকখানি। ইতালির ইউরোলজি এবং অ্যান্ড্রোলজির আর্কাইভ থেকে পাওয়া তথ্যেও যার প্রমাণ মিলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here