যে ৬টি কারণে আইফোন ৭ কেনা উচিত

0
218

iphone-7সম্প্রতি জমজমাট অনুষ্ঠানের মধ্য দিয়ে আইফোন ৭ উন্মোচন করেছে অ্যাপল। মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান ফ্রান্সিসকো শহরের সিভিক অডিটোরিয়ামে ৭ সেপ্টেম্বর বহুল প্রতীক্ষিত আইফোন ৭, আইফোন ৭ প্লাস জনসমক্ষে উন্মুক্ত করেছে অ্যাপল। তার সাথে অ্যাপল ওয়াচ ২ সিরিজও উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি।

অনেকেই নতুন আইফোনদ্বয়কে পূর্বেকার আইফোন ৬ এবং ৬এস’র আপগ্রেড বলে ভাবছেন। তবে নতুন আইফোনগুলোতে কিছু নতুন ফিচার যুক্ত হয়েছে যা আপনাকে এটি কিনতে উৎসাহিত করবে। প্রিয় টেকের পাঠকদের জন্য সেরকম ৬টি কারণ উল্লেখ করা হলো।

উন্নত প্রসেসর

নতুন আইফোনগুলোতে আছে ব্রান্ড নিউ ৬৪-বিট এ১০ ফিউশন চিপসেট। অ্যাপলের ডিজাইনকৃত চিপসেটে কোয়াড-কোর সিপিইউসহ দুটি হাই-পারফরম্যান্স কোর এবং দুটি শক্তি-সাশ্রয়ী কোর আছে।

এ১০ প্রসেসরে নতুন হেক্সা-কোর জিপিইউ আছে যা পূর্বেকার আইফোন ৬-এর এ৯ চিপসেটে বিদ্যমান জিপিইউ থেকে ৫০ শতাংশ দ্রুতগামী।

অধিক অভ্যন্তরীণ স্টোরেজ

আইফোন ৭ এবং ৭ প্লাসের প্রত্যেকটি ভ্যারিয়েন্ট দ্বিগুণ স্টোরেজ নিয়ে এসেছে। প্রত্যেকটির ৩২, ১২৮ এবং ২৫৬জিবি ভ্যারিয়েন্ট আছে।

তারবিহীন এয়ারপড

নতুন আইফোনগুলোর অসাধারণ সংযোজন এয়ারপড। এয়ারপডগুলো অ্যাপল ডিজাইনকৃত ডব্লিউ১ চিপে চলে। এয়ারপডগুলো ইউজারকে অ্যাপলের ডিজিটাল অ্যাসিস্ট্যান্ট সিরি ব্যবহারের সুযোগ দেয়। অ্যাপল এয়ারপড মাত্র একবার চার্জেই একটানা ৫ ঘন্টা প্লেব্যাকের সুযোগ দেয়। তাছাড়া এতে চার্জিং কাম ক্যারিং কেস আছে।

নতুন হোম বাটন

আইফোন ৭ এবং ৭ প্লাসে আইফোনের প্রথাগত হোম বাটন দেখা যাচ্ছে না। নতুন ফোনের হোম বাটরে পরিবর্তন এসেছে। এটি ট্যাপ্টিক ইঞ্জিনে চলে। হোম বাটনটি ফোর্স টাচ সেন্সিটিভ।

শক্তিশালী ক্যামেরা

আইফোন ৭ এবং ৭ প্লাসের রিয়ার ক্যামেরা ১২ মেগাপিক্সেল মডিউলে থাকলেও আইফোন ৭ প্লাসে পিছনে দুটি ১২ মেগাপিক্সেল ক্যামেরা ইউনিট আছে। আর সেগুলো অনেক উন্নতও। রিয়ার ক্যামেরাগুলোতে অপ্টিক স্ট্যাবিলাইজেশন (ওআইএস) আছে। তাছাড়া আইফোন ৭ প্লাসের ডুয়াল ক্যামেরা সেটআপে ২এক্স অপ্টিকাল জুমও সম্ভব। তাছাড়া উভয় ডিভাইসে ৭ মেগাপিক্সেল ফেসটাইম এইচডি ক্যামেরা আছে।

স্টেরিও স্পিকার

স্মার্টফোনে সিনেমা দেখা এবং গেম খেলতে ভালোবাসেন? তবে আইফোন ৭ এবং ৭ প্লাস আপনার জন্য একেবারেই উপযুক্ত। উভয় ডিভাইসের উপরে ও নিচে স্টেরিও স্পিকার আছে যা ইউজারকে অসাধারণ অডিও অভিজ্ঞতা প্রদান করবে।

টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here