যুক্তরাষ্ট্র উদীচীর সমাবেশ : শেখ হাসিনা প্রতিদিনই মুক্তিযুদ্ধের চেতনার মানুষদের সমর্থন হারাচ্ছেন

0
141

05282017_22_UDICHI_PROTESTSনিউইয়র্ক থেকে : ‘হেফাজত নামক অমানুষদের সাথে হাত মেলাতে গিয়ে প্রতিদিনই মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের সমর্থন হারাচ্ছেন। এক সময় ঐ হেফাজতীরাও আপনাকে ভোট দেবে না’-এমন মন্তব্য করা হয় যুক্তরাষ্ট্র উদীচীর বিক্ষোভ-সমাবেশ থেকে। সুুপ্রিম কোর্ট প্রাঙ্গন থেকে ভাস্কর্য অপসারনের প্রতিবাদে ২৮ মে রোববার অপরাহ্নে নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটসে ডাইভার্সিটি প্লাজায় উদীচীর এ সমাবেশ শুরু হয় উদীচী স্কুলের ছাত্র-ছাত্রীদের র‌্যালির পর।

উদীচীর নেতা জীবন বিশ্বাস সমবেত সকলের উদ্দেশ্যে প্রচন্ড ক্ষোভের সাথে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বলেন, ‘আমরা আপনাকে এখনও সমর্থন দিচ্ছি। কিন্তু সাম্প্রদায়িক শক্তির সাথে সমঝোতার মত পরিস্থিতি থেকে সরে না এলে আমাদের সমর্থন হারাতে পারেন। ওদের ভোট তো পাবেনই না, আমাদের ভোটও হারাতে পারেন।’সমাবেশে ঢাকার গণজাগরণমঞ্চের রনী বলেন, ‘গোটাজাতি অবাক বিস্ময়ে অবলোকন করছে মুক্তিযুদ্ধের চেতনার সাথে আপস করে হেফাজত তথা সাম্প্রদায়িক গোষ্ঠির সাথে সমঝোতার ব্যাপার। আমরা সাধারণ মানুষ বুঝি এ সমঝোতার নেপথ্যে ভোটের রাজনীতির কথা। কিন্তু সাম্প্রদায়িক শক্তির অপতৎপরতা বাংলার মানুষ কখনোই মানবে না।’

সাম্প্রদায়িক শক্তির সাথে হাত মেলানোর পরিণতি কী হতে পারে তা বাঙালি জাতি বহুবার প্রত্যক্ষ করেছে বলে মন্তব্য করেন অপর বক্তারা। একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক ড. জ্যোতিপ্রকাশ দত্ত, বাংলা একাডেমির পুরস্কারপ্রাপ্ত পূরবী বসু, প্রবীন সাংবাদিক সৈয়দ মোহাম্মদ উল্লাহ, সেক্টরস কমান্ডার্স ফোরামের রাশেদ আহমেদ, রেজাউল বারি, চারণকবি বেলাল বেগ, উদীচীর নেতা সুব্রত বিশ্বাস, গণজাগরণমঞ্চের নেতা মুজাহিদ আনসারী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির গোপাল সান্যাল, স্বীকৃতি বড়–য়া প্রমুখ ছিলেন সমাবেশে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here