যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের “গণতন্ত্রের বিজয় র‌্যালী” অনুষ্ঠিত

0
280

01062017_06_usalযুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনে আজ নিউইয়র্কের জ্যাকসন হাইটস্থ মুক্তমঞ্চ “ডাইভার্সিটি প্লাজায়” ২০১৪ সালের ৫ জানুয়ারী স্মরণে “গণতন্ত্রের বিজয় র‌্যালী” অনুষ্ঠিত হয়। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি লুৎফুল করিমের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনে কনকনে শীতের মধ্যে স্বতঃস্ফুর্ত সমাবেশে দ্ব্যার্থহীন কণ্ঠে ঘোষণা করা হয় যে, বাংলাদেশে গণতন্ত্রের বিরুদ্ধচারণকারী দল বিএনপি-জামাতের সকল ষড়যন্ত্র, ধ্বংসযজ্ঞ, হত্যা, অগ্নিসংযোগ ও দেশব্যাপী অরাজকতা সৃষ্টির অপচেষ্টাকে প্রতিহত করে এই দিনে গণতন্ত্রকে রক্ষা করা হয় এবং ভবিষ্যতেও যে কোন হীন প্রচেষ্টা কঠোরহস্থে প্রতিহত করা হবে।

অন্যান্যের মধ্যে উক্ত র‌্যালীতে উপস্থিত ছিলেন, অন্যতম সহসভাপতি সৈয়দ বসারত আলী, আকতার হোসেন, আবুল কাশেম, সামছুদ্দীন আজাদ, উপদেষ্টা মন্ডলীর সদস্য ড. প্রদীপ কর, তোফায়েল চৌধুরী, রমেশ চন্দ্র নাথ, বীর মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম বাদশা, দপ্তর সম্পাদক প্রকৌঃ মোহাম্মদ আলী সিদ্দিকী, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলেমান আলী, উপদপ্তর সম্পাদক আব্দুল মালেক, কার্য্যকরী সদস্য জহিরুল ইসলাম, আলী গজনবী, খোরশেদ খন্দকার, রেজাউল করিম চৌধুরী, আব্দুস শহীদ দুদু, আব্দুল হামিদ, আসাফ মাসুক, কামাল উদ্দিন আহমেদ, মহিলা লীগের সভানেত্রী মমতাজ শাহনাজ, সেক্রেটারী ফরিদা ইয়াসমিন, সাংস্কৃতিক সম্পাদক সবিতা দাস, মাহমুদা দেওয়ান, হামিদা আলী, নিউইয়র্ক ষ্টেট আওয়ামী লীগের সহসভাপতি মোঃ রফিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা কফিল চৌধুরী, আলী আক্কাস, শাহাদাৎ হোসেন, স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি আশরাফ উদ্দিন, সাধারণ সম্পাদক সুবল দেব নাথ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, সহসভাপতি হোসেন সোহেল রানা, আনিসুর রহমান, সাঈদ আহমেদ, যুবলীগ নেতা আবু তাহের, গণেশ কির্তনীয়া, জামাল আহমেদ, ফারুক লস্কর, হেলাল মাহমুদ, জাহাঙ্গীর এইচ মিয়া, শেখ হাসিনা মঞ্চের কায়কোবাদ খান, মোঃ নাদের, সাইদুর রহমান বেনু, আব্দুর বসির খাঁন।

পরে স্থানীয় পালকী পার্টি সেন্টারে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় জনাব লুৎফুল করিমের সভাপতিত্বে। আব্দুস সামাদ আজাদের পরিচালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- আকতার হোসেন, সৈয়দ বসারত আলী, সামছুদ্দীন আজাদ, আব্দুর রহিম বাদশাহ, ডঃ প্রদীপ কর, মোহাম্মদ আলী সিদ্দিকী প্রমুখ।সভার এক পর্যায়ে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমানের মাতা মরহুমা সামিনা খাতুন ও সম্প্রতি দূর্বৃত্তের গুলিতে নিহত গাইবান্ধার জাতীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন এমপির মৃত্যুতে দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here