যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্তে বাংলাদেশি তরুণী নিহত

0
141

Captureআন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সানদিয়েগোতে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় ২১ বছরে এক বাংলাদেশি তরুণী নিহত হয়েছে। গতকাল সোমবার এবিসি টেন নামে একটি স্থানীয় সংবাদমাধ্যম এ তথ্য জানিয়েছে। নিহত ওই তরুণীর নাম শায়রা নূর। সে ঢাকার বাসিন্দা বলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক এর পেইজ থেকে জানা গেছে।

শায়রা সানদিয়েগো এল কাজন এলাকার আমেরিকান এভিয়েশন অ্যাকাডেমিতে বিমান চালনার প্রশিক্ষণ নিচ্ছিলেন। তিনি নয় মাস আগে ওই অ্যাকাডেমিতে ভর্তি হন। তার বাবা পেশায় পাইলট বলে জানিয়েছে সংবাদমাধ্যমটি। সানদিয়েগোর শেরিফ সার্জেন্ট অ্যান্ড্রিউ মইনস জানিয়েছেন, স্থানীয় সময় রোববার দুপুর ২ টা ৩০ মিনিটে জিলেসপি ফিল্ড বিমানবন্দর থেকে একজন প্রশিক্ষক ও শায়রাসহ আরেক শিক্ষার্থীকে নিয়ে সেসনা বিমানটি উড্ডয়ন করে।ফায়ার সার্ভিসের মুখপাত্র আইজাক সানচেজ জানিয়েছেন, বিমানটি উড্ডয়নের পরপরই বেশ উপরে উঠে যায়। এসময় তারা সাহায্যের আবেদন জানায়।

পরে বিমানটি রামোনার পাহাড় এলাকায় বিধ্বস্ত হয়। এক প্রত্যক্ষদর্শী বিমান বিধ্বস্তের বিষয়টি ফোন করে পুলিশকে জানায়। প্রায় এক ঘণ্টা পরে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ক্লিভল্যান্ড ন্যাশনাল বনের কাছে পামো ভ্যালিতে বিমানটির ধ্বংসাবশেষ খুঁজে পায়। যে এলাকায় বিমানটি বিধ্বস্ত হয়েছে সেখানে সড়ক পথে যাওয়া কঠিন হওয়ায় উদ্ধারকর্মীরা সেখানে হেলিকপ্টারে করে গিয়ে আহতদের উদ্ধার করে । রাত হয়ে যাওয়ায় রোববার অনুসন্ধান কার্যক্রম বন্ধ রাখা হয়। সানচেজ জানান, সোমবার সকালে পুনরায় উদ্ধারকাজ শুরু করার পর শায়রার মৃতদেহ উদ্ধার করা হয়। শায়রার বান্ধবী দেসাই শুভাম জানিয়েছেন, নয় মাস আগে শায়রা আমেরিকান এভিয়েশন অ্যাকাডেমিতে ভর্তি হয়েছিল। সে তার বাবার মতোই পেশাদার পাইলট হতে চেয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here