যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত

0
231

download (6)যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার শ্যানন বিমানবন্দরের কাছে একটি ছোট বিমান বিধ্বস্ত হয়ে ছয়জন নিহত হয়েছেন। পুলিশ এ খবর জানিয়েছে। বিমানটি জরুরি অবতরণের সময় বিধ্বস্ত হয়। স্থানীয় সময় শুক্রবার দুপুর ১২টা ২৪ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে এক রেড ইন্ডিয়ান পরিবারের তিন সদস্য ও এক জার্মান ছাত্র রয়েছেন বলে শনিবার জানিয়েছে কর্তৃপক্ষ।

পুলিশ জানায়, জরুরি অবতরণ করার সময় বিমানটি ফ্রেডেরিক্সবার্গের নিকটবর্তী শ্যানন বিমানবন্দরের প্রান্তে গাছপালার ওপর আছড়ে পড়ে। এলাকাটি যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসি থেকে ৫৫ মাইল দক্ষিণ-পশ্চিমে। ভার্জিনিয়া অঙ্গরাজ্য পুলিশের মুখপাত্র কোরিনি গেলার এক বিবৃতিতে জানান, বিমানটি রানওয়েতে একবার নেমে আবার উঠে গিয়ে ফের নামার প্রস্তুতি নেয়ার সময় ‘সম্ভবত’ এর ইঞ্জিন বন্ধ হয়ে গিয়ে পড়ে যায়।

তিনি বলেন, ‘বিমানটি বামদিকে কাত হয়ে গাছের ওপর পড়ে বিধ্বস্ত হয়, সঙ্গে সঙ্গেই আগুন ধরে যায়।’ অঙ্গরাজ্য পুলিশ, জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ড এবং বেসামরিক বিমান পরিবহন কর্তৃপক্ষ দুর্ঘটনার কারণ নির্ধারণ করতে তদন্ত শুরু করেছে। বিমানটির ধ্বংসাবশেষ থেকে ছয়টি লাশই উদ্ধার করা হয়েছে। নিহতদের মধ্যে উড়োজাহাজটির পাইলট উইলিয়াম হ্যামারস্ট্যাড (৬৪) এবং এর সত্ত্বাধিকারী রবার্ট ডি রসও (৭৩) রয়েছেন। শুক্রবার সকালে লুয়াভিল থেকে বিমানটি শ্যাননের উদ্দেশ্যে রওয়ানা হয়েছিল বলে জানিয়েছে অঙ্গরাজ্য পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here