যুক্তরাষ্ট্রে কনসার্টে গুলি, নিহত ৫০

0
72

আর্ন্তজাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের নাভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাসের মান্দালাই বে ক্যাসিনোতে গোলাগুলির ঘটনায় ৫০ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

স্থানীয় সময় রোববার রাতে মান্দালাই বে রিসোর্ট ও ক্যাসিনোর কাছাকাছি বা ভেতরে গোলাগুলির ঘটনা ঘটেছে। লাস ভেগাসের দক্ষিণ প্রান্তে মান্দালাই বে অবস্থিত।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, গুলিতে আহত হয়েছেন আরও শতাধিক লোক। পুলিশ লাস ভেগাস বুলেভার্ড বন্ধ করে দিয়েছে এবং জনগণকে ওই এলাকায় যেতে নিষেধ করেছে। পাশের ম্যাককারান ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট থেকে ফ্লাইট বন্ধ করা হয়েছে।

গোলাগুলির ঘটনার সময় মান্দালাই বে এলাকার রাস্তাজুড়ে রুট ৯১ হারভেস্ট মিউজিক ফেস্টিভ্যালের শেষ রাত চলছিল। অনুষ্ঠানে গান গাইতে আসা অনেক শিল্পী গুলি ছোড়ার শব্দ শুনেছেন।

অনলাইনে পোস্ট করা এক ভিডিওতে দেখা গেছে, ম্যান্ডেলে বের বাইরে ‘রাউট ৯১ হারভেস্ট’ নামের কাউন্টি সঙ্গীত উৎসবে একজন শিল্পী গান গাইছিলেন, ওই সময় অটোমেটিক বন্দুক থেকে গুলি বের হতে দেখা যায়। সঙ্গে সঙ্গেই গান বন্ধ হয়ে যায় এবং কনসার্টে আসা লোকজন মাথা নিচু করে ফেলে। এ সময় একজন চিৎকার করে বলে নিচে নেমে আসুন। আরেকজন বলে শান্ত থাকুন।

খবর পাওয়ার পর সোয়াতের বেশ কয়েকটি টিমকে হোটেলটিতে পাঠানো হয়। জরুরি রেডিও ট্রাফিক থেকে জানানো হয়, বেশ কিছু কর্মকর্তা গুলিবিদ্ধ হয়েছেন।

পুলিশ জানিয়েছে, ম্যান্ডেলে বে হোটেলের ২৯ তলা পর্যন্ত তল্লাশি চালিয়েছে পুলিশ। এরপর ৩২ তলা পর্যন্ত তল্লাশির কাজ চালাচ্ছে। লাসভেগাস পুলিশ বিভাগ এক টুইটে জানিয়েছে, ম্যান্ডেলে বে ক্যাসিনোর আশপাশে একজন বন্দুকধারী সক্রিয় রয়েছে।

এক কর্মকর্তা জানিয়েছেন, সাধারণ মানুষ পুলিশের টহল গাড়ি ছিনিয়ে নেয়ার চেষ্টা করেছে। কিন্তু কেন তারা এমনটি করেছে তা স্পষ্ট নয়।

পুলিশ লাসভেগাসের প্রধান সড়কের প্রায় এক মাইল পর্যন্ত বন্ধ করে দিয়েছে এবং জনসাধারণকে ওই এলাকা থেকে সরে যেতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here