মোদি’র স্বর নকল করলেন ট্রাম্প!

0
61

আর্ন্তজাতিক ডেস্ক: মোদিকে ‘সত্যিকারের বন্ধু’ বলেছিলেন ট্রাম্প। তবে এ কথা বলেই তিনি থেমে থাকেননি। মার্কিন প্রেসিডেন্ট নাকি রুদ্ধদ্বার আলোচনায় ভারতীয় প্রধানমন্ত্রীর স্বর নকল করেও শুনিয়েছেন। হোয়াইট হাউজ কর্মকর্তাদের বরাত দিয়ে ওয়াশিংটন পোস্টের সাম্প্রতিক এক রিপোর্টে বলা হয়েছে, মোদিকে নকল করে ভারতীয় উচ্চারণে কথা বলেছেন ট্রাম্প।

ট্রাম্পের এই ভাঁড়ামি নিয়ে টাইমস অব ইন্ডিয়া, হিন্দুস্তান টাইমস ও এনডিটিভি’র মতো বহুসংখ্যক ভারতীয় সংবাদ মাধ্যম খবর প্রকাশ করে। কিন্তু আফগানিস্তানে মার্কিন সেনা প্রেরণের খবরের নীচে ট্রাম্পের এই ভাঁড়ামির খবরটি চাপা পড়ে যায় বলে ওয়াশিংটন পোস্ট জানায়। পত্রিকাটি গতবছর হোয়াইট হাউজে ট্রাম্পের সঙ্গে মোদির আলাপচারিতার বিস্তারিত তুলে ধরে।

মোদি নাকি আফগানিস্তানে মার্কিন সেনা প্রেরণ প্রসঙ্গে ট্রাম্পকে বলেছিলেন, ‘এত অল্পের বিনিময়ে কোন দেশ আগে কখনো এত বেশি প্রতিদান দেয়নি।’

হোয়াইট হাউজের সিনিয়র কর্মকর্তারা ওয়াশিংটন পোস্টকে বলেন যে, মোদির কথাকে মার্কিন প্রেসিডেন্ট ‘আফগানিস্তানের ব্যাপারে মার্কিন সিদ্ধান্তের প্রতি গোটা দুনিয়ার স্বীকৃতি’ বলে ধরে নেন। ফলে আমেরিকার দীর্ঘতম এই যুদ্ধে পেন্টাগন আরো সেনা পাঠানোর পরিকল্পনা করছে বলে জানা যায়।

অন্যকে নকল করে কথা বলার জন্য ট্রাম্প আগেও সমালোচিত হয়েছেন। গত অক্টোবরে তিনি ‘হিসপ্যানিক হেরিটেজ মান্থ’ উপলক্ষে দেয়া এক বক্তৃতায় ‘পুয়েরটো রিকো’ শব্দটি স্পেনিশ ভঙ্গিতে উচ্চারণ করেন।

– সূত্র: সাউথ এশিয়ান মনিটর ডট কম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here