মেয়ের বিয়ের টাকা বদলাতে না পেরে বাবার আত্মহত্যা

0
217
69933-notewআন্তর্জাতিক ডেস্ক: নিজের জমানো টাকা ও আত্মীয়-স্বজনদের থেকে ধার নিয়ে মেয়ের বিয়ে সেরে ফেলতে পারবেন বলে ভেবেছিলেন ত্রিভূবন সুমেসারা(৪৫)। আগামী মাসেই তার মেয়ের বিয়ে। কিন্তু সমস্যায় পড়েন প্রধানমন্ত্রী মোদির নোট বাতিলের ঘোষণার পর।

ভারতের রাজকোটের খোদিয়ারনগর এলাকার বাসিন্দা দলিত সম্প্রদায়ের সুমেসারা মেয়ের বিয়ের টাকা ব্যাঙ্ক থেকে বদলাতে না পেরে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন।

আত্মীয়-স্বজনরা জানান, তারা অর্থ সাহায্য করতে পারেন, কিন্তু তাদের কাছে সবই ৫০০, ১০০০ টাকার নোট। এত অল্প সময়ে কী করে বাতিল নোট বদলাবেন, তার ওপর দৈনিক টাকা তোলার উর্ধ্বসীমাও বেঁধে দিয়েছে কেন্দ্র। এ সবকিছু নিয়েই চরম ভোগান্তির মধ্যে পড়েন তিনি। কেমন করে সব সামলাবেন, তা কিছুতেই বুঝে উঠতে পারছিলেন না।

পুলিশ জানিয়েছে, তার ছেলে প্রথমে তাকে ফ্যানের সঙ্গে ঝুলতে দেখেন। ততক্ষণাৎ অ্যাম্বুলেন্স ডেকে হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

পরিবার সূত্রে খবর, সুমেসারা পেশায় দিনমজুর ছিলেন। দুবার হার্ট অ্যাটাক হওয়ায় পর আর কাজে যেতে পারেন না তিনি। তার ছেলে বছর ২১-এর অজয় স্থানীয় এক কারখানায় কাজ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here