মেসি-রোনাল্ডোর চেয়েও গোল বেশি এ মুসলিম ফুটবলারের

0
9

স্পোর্টস ডেস্ক: চলতি বছরও চেনা ছন্দে লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গোল করেই যাচ্ছেন দুই সুপারস্টার। তবে ২০১৮ সালে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলস্কোরার তারা নন। জানুয়ারি থেকে ৩ অক্টোবর সময়ে তাদের চেয়ে বেশি গোল করেছেন আফ্রিকার এক মুসলিম ফরোয়ার্ড।

আলজেরিয়া গোলমেশিন বাগদাদ বৌনেদজাহ ইতিমধ্যে দেশ ও ক্লাবের হয়ে ৪০ গোল করে ফেলেছেন। যার ৩৬টি এসেছে ক্লাবের হয়ে আর দেশের হয়ে ৪টি। এ বছরের শুরু থেকে এখন পর্যন্ত ৩৮ গোল নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন মেসি। আর চিরপ্রতিদ্বন্দ্বীর চেয়ে ১ গোল কম নিয়ে তৃতীয় স্থানে আছেন রোনাল্ডো।

বৌনেদজাহর উত্থান ২০১৫ সিএএফ কনফেডারেশ কাপে। সেই আসরে সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। তারপর তিউনিশিয়া ক্লাব ইতৌলে দু সাহেলে নাম লেখান। সেখানে দুর্দান্ত মৌসুম কাটানোর পর যোগ দেন কাতারভিত্তিক ক্লাব আল-সাদে। যেখানে বার্সেলোনার সাবেক অধিনায়ক জাভি ফার্নান্দেজের সঙ্গে জুটি বেঁধে পারফরম করছেন।

২৬ বছর বয়সী ফুটবলার আল-সাদের হয়ে মোট ৪৫ ম্যাচে করেছেন ৬১ গোল। যার ৩৬টি এসেছে ২০১৮ সালের এখন পর্যন্ত। সম্প্রতি আল-আরাবিয়ার বিপক্ষে দলের ১০-১ গোলের জয়ের ম্যাচে একাই করেন ৭ গোল।

আল-সাদ এএফসি চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠেছে। নেপথ্য নায়ক বৌনেদজাহ। তবে প্রথম লেগে ইরানি দল পারসেপোলিসের বিপক্ষে ১-০ গোলে হেরে ফাইনালে ওঠাটা দোদুল্যমান করে ফেলেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here