মেসিবিহীন আর্জেন্টিনাকে নিয়ে খেলল বলিভিয়া

0
71

FBL-WC-2018-BOL-ARGস্পোর্টস ডেস্ক: লিওলেন মেসিবিহীন এই আর্জেন্টিনার স্বরূপ আরেকবার দেখল ফুটবলপ্রেমীরা।

নিজেদের মাঠে ডেকে নিয়ে মঙ্গলবার ডি মারিয়াদের নিয়ে ‘ছেলে খেলা খেলল’ বলিভিয়া। ২-০ গোলের হারে এদগার্দো বাউজার দলের জন্য রাশিয়া বিশ্বকাপ বেশ কঠিন হয়ে পড়েছে।

দক্ষিণ আমেরিকান বিশ্বকাপ বাছাইপর্বে এই ম্যাচের কয়েক ঘণ্টা আগে লাইন্সম্যানের সঙ্গে অশোভন আচরণের দায়ে ফিফা লিওলেন মেসিকে চার ম্যাচ নিষিদ্ধ করে।

এরই প্রভাব পড়ল ম্যাচে। অধিনায়ক মেসিকে ছাড়া ছন্নছাড়া আর্জেন্টিনা। গোলরক্ষক সার্জিও রোমেরো বেশ কয়েকবার না বাঁচালে পরাজয়ের ব্যবধানটা আরও লজ্জাজনক হতে পারত।

খেলায় বেশিরভাগ সময় বলের দখল রেখেছে বলিভিয়া। শুরুতেই নিশ্চিত গোল থেকে বলিভিয়াকে বঞ্চিত করেন রোমেরো। তবে ১৭ মিনিটে একটি দারুণ সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। বানেগার পাস ধরে গোলরক্ষক কার্লোস ল্যামপেকে একা পেয়েও ডি মারিয়া গোল করতে ব্যর্থ হন।

তবে আক্রমণের পর আক্রমণের এক পর্যায়ে ৩১ মিনিটে পাবলো ওলিভেত্তির লম্বা পাসে মাথা ছুঁইয়ে বলিভিয়াকে এগিয়ে দেন ফরোয়ার্ড জুয়ান জাস্টিনিয়ানো।

প্রথমার্ধ পর্যন্ত ওই এক গোলেই এগিয়ে থেকে বিরতিতে যায় বলিভিয়া। ফিরে এসে আর্জেন্টিনার ওপর আরও চড়াও হয় স্বাগতিকরা। ৫১ মিনিটে ব্যবধান ২-০ করে ফেলেন মার্সেলো মরেনো।

মাঝ মাঠ থেকে বল ধরে ক্ষিপ্রতায় বাম প্রান্ত দিয়ে জর্জ ফ্লোরেন্স আর্জেন্টিনার রক্ষণে ঢুকে পড়েন। তার সামনে বাধা তৈরি করলে অপরপ্রান্তে থ্রু করেন, যেটি ফাঁকায় দাঁড়িয়ে থাকা মরেনোকে জালে জড়াতে কোনো বেগ পেতে হয়নি।

এরপর ৭৫ মিনিটে শেষ সুযোগও নষ্ট করেন প্রাতো। ডি মারিয়ার নিখুঁত পাসে গোলরক্ষককে একা পেয়েও বারের বাইরে দিয়ে হেড করেন তিনি। এরপর দু’দলের কেউই আর গোল না পেলে জয় নিয়ে মাঠ ছাড়ে বলিভিয়া।

এদিন কলম্বিয়া ২-০ গোলে ইকুয়েডরকে এবং চিলি ৩-১ ব্যবধানে ভেনিজুয়েলাকে হারিয়েছে। এছাড়া ব্রাজিল-প্যারাগুয়ে এবং উরুগুয়ে-পেরু ম্যাচ রয়েছে আজ।

জয়ে কলম্বিয়া দ্বিতীয় (১৪ ম্যাচে ২৪ পয়েন্ট) আর চিলি (১৪ ম্যাচে ২৩) পয়েন্ট টেবিলের চতুর্থ অবস্থানে উঠে এসেবে। হারের ফলে তিনে থাকা আর্জেন্টিনা নেমে যাবে পঞ্চম (১৪ ম্যাচে ২২) অবস্থানে।

যথারীতি শীর্ষে রয়েছে ব্রাজিল (১৩ ম্যাচে ৩০)। হারলেও এই অবস্থান অক্ষুণ্ন থাকবে। আর উরুগুয়ে ১৩ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে রয়েছে তৃতীয় অবস্থানে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here