মেসিকে ছাড়াই আর্জেন্টিনার মধুর প্রতিশোধ

0
229

1465268827596_lc_galleryImage_Argentina_s_Lionel_Messi_স্পোর্টস ডেস্ক: চোঁটের কারণে এদিন মেসিকে বাইরে রেখেই মূল একাদশ সাজায় আর্জেন্টিনা। বিশ্বফুটবলের সেরা তারকার সাইডে বেঞ্চে থাকার প্রভাবটা বেশ ভালোই উপলব্ধি করছিল তারা। চিলির বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে গোলশূন্য থেকেই বিরতিতে যেতে হয় জেরার্ডো মার্টিনোর দলকে।

তবে বিরতির পরই যেন জ্বলে উঠে আর্জেন্টিনা। মাত্র ৯ মিনিটের ব্যবধানেই চিলির জালে দুই গোল  দিয়ে বসে আর্জেন্টিনা। এরপর ম্যাচের শেষ মুহুর্তে চিলি স্বান্তনার এক গোল করলেও জয়ের জন্য তা যথেষ্ট ছিল না। যার ফলে ২-১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্জেন্টিনা।

কোপা আমেরিকার বর্তমান চ্যাম্পিয়ন চিলি। গত বছর টুর্নামেন্টের ফাইনালে টাইব্রেকারে এই আর্জেন্টিনাকে হারিয়েই প্রথমবারের মতো ল্যাটিন আমেরিকার শ্রেষ্ঠত্বের মুকুট পড়ে তারা। কাকতালীয় হলেও ড্র অনুযায়ী এবার নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হয় গত আসরের দুই ফাইনালিস্ট।

কোপা আমেরিকার শতবার্ষিকীর এই আসরে মঙ্গলবার বাংলাদেশ সময় সকালে সান্তা ক্লারায় দুই দলই শুরুটা দুর্দান্ত করে। দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে অসাধারণ দক্ষতায় গোল করে আর্জেন্টিনাকে এগিয়ে দেন অ্যাঞ্জেল ডি মারিয়া। তাকে গোল করাতে সহায়তা করেন সেভিয়ার স্ট্রাইকার এভার বানেগা। এগিয়ে গিয়ে আরও বেশি উজ্জ্বীবিত হয়ে উঠে জেরার্ডো মার্টিনোর শিষ্যরা।

প্রথম গোলের ৯ মিনিটের মধ্যে আবারও চিলির জালে বল জড়ায় আর্জেন্টিনা। এবারও নায়ক সেই পিএসজি স্ট্রাইকার ডি মারিয়া। দারুণ কৌশলে তিনি বল পাস করে দেন এভার বানেগাকে। আর সেই সহজ সুযোগ কাজে লাগিয়ে গোল করতে মোটেই ভুল করেননি বানেগা।

মারিয়া আর বানেগার অসাধারণ নৈপুণ্যে ২-০ গোলে এগিয়ে থেকেই নির্ধারিত ৯০ মিনিট শেষ করে আর্জেন্টিনা। কিন্তু অতিরিক্ত সময়ে (৯০+৩) চিলিকে স্বান্ত্বনার এক গোল উপহার দেন হোসে পেদ্রো ফুয়েনজালিদা।

কোপা আমেরিকায় এবার ‘ডি’ গ্রুপে খেলছে আর্জেন্টিনা, চিলি। এই গ্রুপের বাকী দুই দল হলো পানামা এবং বলিভিয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here