”মেড ইন ইন্ডিয়া” সিল মারতে চায় ভারত

0
123

17264978_1831635693753581_4423284066575838692_nঢাকা: “ভারত বাংলাদেশকে প্রতিরক্ষা চুক্তির বিষয়ে চাপ প্রয়োগ করছে।” সাউথ চায়না মর্নিং পোস্ট পত্রিকার বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যমগুলো এধরনের সংবাদ প্রকাশ করছে বলে জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এড. রুহুল কবির রিজভি আহমেদ বলেন, বাংলাদেশের উপর ‘মেড ইন ইন্ডিয়া’ সিল মারার জন্য এ চুক্তির জন্য বাংলাদেশকে চাপ দিচ্ছে ভারত।

১০ মার্চ শুক্রবার সকালে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ডাকা সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। রিজভি বলেন, ভারত- বাংলাদেশের মধ্যকার যে প্রতিরক্ষা চুক্তির কথা ভারতের গণমাধ্যমে উঠে এসেছে তাতে দেশবাসীরর মনে গভীর উদ্বেগের সৃষ্টি হয়েছে। শ্রীলংকাও এ ধরনের চুক্তি করেছিলো, যার পরিণতি ভয়ংকর হয়েছে। এ চুক্তি জাতিকে অনিশ্চয়তারর দিকে ঠেলে দেবে।

বাংলাদেশ – ভারত সীমান্ত বিশ্বের সবচেয়ে রক্তক্ষয়ী সীমান্ত উল্লেখ করে তিনি বলেন, ‘যারা রাষ্ট্রীয় ক্ষমতায় আছে তারা যদি এই ধরনের চুক্তির দিকে অগ্রসর হয় তবে তা হবে স্বাধীন বাংলার মানুষের সাথে বিশ্বাসঘাতকতা। এ দেশের মানুষ কখনোই বাংলাদেশকে ”সিকিম” রাষ্ট্রে পরিণত হতে দেবে না।’

ক্ষমতা ধরে রাখা আওয়ামী সরকারের প্রধান কাজে পরিণত হয়েছে মন্তব্য করে রিজভি বলেন, সরকার আইন শৃঙ্খলা বাহিনী দ্বারা দেশ চালাচ্ছে তাই তাদের লাগামহীন ক্ষমতা দেওয়া হয়েছে। আজ আইন শৃঙ্খলা বাহিনীর কোন বিষয়ে জবাবদিহি করতে হয় না।

গতকাল কুমিল্লায় প্রধান নির্বাচন কমিশনার সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছেন। এ ঘটনা উল্লেখ করে রিজভি বলেন, সাধারণ স্থানীয় সরকার নির্বাচনে বিএনপির উপর যে অত্যাচার করা হয়েছে তার কি জবাব দেবেন তিনি। নির্বাচন কমিশন ব্যার্থতা দিয়ে যাত্রা শুরু করেছে বলে মন্তব্য করেন তিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here