মুস্তাফিজদের হারিয়ে প্লে অফে সাকিবরা

0
264

ক্রীড়া প্রতিবেদক: অবশেষে শেষ চার নিশ্চিত হলো কলকাতা নাইট রাইডার্সের। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৫৫তম ম্যাচে মুস্তাফিজুর রহমানের সানরাইজার্স হায়দ্রাবাদকে ২৭ রানের ব্যবধানে হারিয়ে প্লে অফ নিশ্চিত হলো সাকিব আল হাসানদের কলকাতার।

অবশ্য সবার আগে প্রথম দল হিসেবে প্লে অফ নিশ্চিত করেছে সানরাইজার্স হায়দ্রাবাদও।

আজ ইডেন গার্ডেনে কলকাতার দেয়া ১৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কলকাতার নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৪৯ রানেই থামে হায়দ্রাবাদ।

হায়দ্রাবাদের হয়ে ওপেনার শিখর ধাওয়ান সবচেয়ে বেশী রান করেন। ৩০ বলে ৪টি চার ও ৩টি ছয় হাঁকিয়ে ৫১ রান করে কুলদিপ যাদবের বলে কলিন মুনরোর হাতে ধরা পড়ে মাঠ ছাড়েন তিনি।

এছাড়া দলের অধিনায়ক ডেভিড ওয়ার্নার করেছেন ১৮ রান, উইকেটরক্ষক ব্যাটসম্যান নামান ওঝা করেছেন ১৫ রান, অলরাউন্ডার যুবরাজ সিং করেছেন ১৯ রান ও অস্ট্রেলিয়ার মইসেস হেনরিকস করেছেন ১১ রান।

কলকাতার হয়ে সবচেয়ে বেশী ৩টি উইকেট শিকার করেছেন ক্যারিবিয়ান ডানহাতি স্পিনার সুনিল নারাইন। কুলদিপ যাদব নিয়েছেন ২টি উইকেট। এছাড়া ভারতের অঙ্কিত রাজপুত ও বাংলাদেশী অলরাউন্ডার সাকিব আল হাসান নিয়েছেন ১১টি করে উইকেট।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে মানিশ পান্ডে ও ইউসুফ পাঠানের ব্যাটে ভর করে ১৭১ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স।

ওপেনিংয়ে নেমে দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান রবিন উথাপ্পা ১৭ বলে ৪টি চার মেরে ২৫ রান করে বারিন্দার স্রানের বলে কেন উইলিয়ামসনের হাতে ধরা পড়ে মাঠ ছাড়েন।

মিডল অর্ডারে নেমে মানিশ পান্ডে ও ইউসুফ পাঠান দলের জন্য দুর্দান্ত ৮৭ রানের জুটি গড়েন। মানিশ পান্ডে মাত্র ২ রানের জন্য অর্ধশতক পূরণ করতে ব্যর্থ হন। ৩০ বল খেলে ২টি চার ও ৩টি ছয় হাঁকিয়ে ৪৮ রান করে তিনি ভুবেনশ্বর কুমারের বলে উইলিয়ামসনের হাতে ধরা পড়ে সাজঘরে ফিরেন।

ভারতীয় অলরাউন্ডার ইউসুফ পাঠান দলের হয়ে সবচেয়ে বেশী রানের ইনিংস খেলেন। ৩৪ বলে ৩টি চার ও ২টি ছয়ের সাহায্যে ৫২ রান করে তিনি অপরাজিত থাকেন।

হায়দ্রাবাদের হয়ে দুইটি করে উইকেট শিকার করেছেন ভারতের পেসার ভুবেনশ্বর কুমার ও দীপক হুদা। এছাড়া ভারতের বাঁহাতি পেসার বারিন্দার স্রান ও বাংলাদেশী কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান একটি করে উইকেট নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here