মুসলিমরাই ৯৫ ভাগ সন্ত্রাসী হামলার শিকার: ট্রাম্প

0
138

trump_47724_1495387406আন্তর্জাতিক ডেস্ক: ‘উগ্রবাদ নির্মূলে’ মুসলিম দেশগুলোর মধ্যে ঐক্যের আহ্বান জানিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ৯৫ ভাগ সন্ত্রাসী হামলার শিকার মুসলিমরা নিজেরাই।

রোববার সৌদি আরবের রাজধানী রিয়াদে আরব ইসলামিক আমেরিকান সম্মেলনে অংশ নেয়া ৫৫টি আরব ও মুসলিম দেশের প্রতিনিধিদের প্রতি তিনি এ আহ্বান জানান।

ট্রাম্প বলেন, সন্ত্রাসী হামলার সবচেয়ে বড় শিকার আরব, মুসলিম বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোর নিরপরাধ মানুষ। এসব হামলার ৯৫ ভাগ ভুক্তভোগীই হচ্ছে মুসলিমরা নিজেরাই।

মার্কিন প্রেসিডেন্ট তার বক্তব্যে ‘উগ্রবাদ নির্মূলে’ মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে জোট গঠনের বিষয়ে যুক্তরাষ্ট্রের আগ্রহের বিষয়টি তুলে ধরেন।

তিনি বলেন, যেসব রাষ্ট্রের নেতারা ‘উগ্রবাদের বিরুদ্ধে’ লড়াই করবেন, যুক্তরাষ্ট্র তাদের পাশে দাঁড়াতে প্রস্তুত। তবে তাদেরকেই নেতৃত্ব দিতে হবে। এই শত্রু নির্মূলে যুক্তরাষ্ট্রের জন্য অপেক্ষা করলে চলবে না।

ট্রাম্প বলেন, এই যুদ্ধ শুভ আর অশুভর মধ্যে। এটা কোনো ভিন্ন বিশ্বাস, গোষ্ঠী কিংবা সভ্যতার মধ্যে লড়াই নয়। যারা মানবজীবনকে ধ্বংস করতে চায় আর যারা তা রক্ষা করতে চায় এটা তাদের মধ্যকার যুদ্ধ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here