‘মুসলিমদের ধ্বংস করতে সন্ত্রাসীগোষ্ঠী সৃষ্টি করছে যুক্তরাষ্ট্র’

0
60
আর্ন্তজাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ের নামে সন্ত্রাসীদের নিয়ে খেলা করছে বলে মন্তব্য করেছেন ইরানের জাতীয় সংসদের স্পিকার ড.আলী লারিজানি।
তিনি বলেন, সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ের বিষয়ে যুক্তরাষ্ট্র মোটেই আন্তরিক নয়। বরং মুসলিম দেশগুলোর সম্পদ ধ্বংস করা ও ইহুদিবাদী ইসরাইলের স্বার্থ রক্ষার জন্য যুক্তরাষ্ট্র দায়েশসহ বিভিন্ন সন্ত্রাসীগোষ্ঠী সৃষ্টি করেছে।
পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে সন্ত্রাসবাদ ও আন্তঃআঞ্চলিক কানেক্টিভিটি বিষয়ক এক আন্তর্জাতিক সম্মেলনের অবকাশে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় তিনি এ কথা বলেছেন।
তিনি আরো বলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরান সব রকমের সন্ত্রাসের নিন্দা করে এবং পাকিস্তান, আফগানিস্তান, ইরাক কিংবা সিরিয়া যেকোনো জায়গায় হোক না কেন সন্ত্রাসবাদের বিরোধিতা করে। ইরান এসব সন্ত্রাসবাদকে  মুসলিম দেশগুলোর জন্য জুলুম বলে মনে করে।
ইরানের স্পিকার বলেন, সন্ত্রাসবাদ ও মাদকের বিরুদ্ধে লড়াইয়ের নামে আমেরিকা ২০০১ সালে আফগনিস্তানে সামরিক অভিযান চালায় কিন্তু দেশটিতে মাদকের উৎপাদন বেড়েছে শতকরা ৪৫ ভাগ।
তিনি জানান, আফগানিস্তানে ৪০০টি গবেষণাগার রয়েছে যেগুলোতে হোরোইন উৎপাদন করা হয় অথচ ন্যাটো সেনারা বিষয়টিতে একেবারে নির্বিকার রয়েছে। এছাড়া, যে তালেবানকে উৎখাতের জন্য যুক্তরাষ্ট্র আফগান যুদ্ধ করেছিল সেই তালেবান এখন দেশটির উত্তর ও দক্ষিণের বিরাট এলাকার ওপর কর্তৃত্ব করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here